রবিবার, মার্চ ৩, ২০২৪

আর্থ-সামাজিক উন্নয়নে আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: প্রধানমন্ত্রী

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। দেশের বিভিন্ন মেগা প্রকল্প, দুর্যোগ মোকাবিলাসহ বিভিন্ন ক্ষেত্রে এ বাহিনীর সদস্যরা ভূমিকা রেখে এসেছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে অবস্থিত বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশে সর্ববৃহৎ বাহিনী। এ বাহিনীর সদস্যরা দেশের আনাচে- কানাচে প্রতিটি গ্রাম থেকে শুরু করে শহর, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ অবকাঠামো ও প্রকল্পের নিরাপত্তা কাজে নিয়োজিত রয়েছে। দেশের যোগাযোগ ব্যবস্থা সড়ক, বিমানবন্দর, রেলপথ, নৌপথ ও সীমান্ত রক্ষায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের প্রধান কাজ দেশের সব অশুভ শক্তির মোকাবিলা করা। দেশকে এগিয়ে নিতে একটি সুন্দর সমৃদ্ধিশীল স্মার্ট সোনার বাংলা বিনির্মাণে এ বাহিনী ভূমিকা অপরিসীম। দেশের কল্যাণে বৃহত্তম এ বাহিনীর প্রচেষ্টা দেশের আর্থ-সামাজিক উন্নয়নেও ভূমিকা রাখছে।

এর আগে, সকাল ১০টায় আনসার ভিডিপি একাডেমিতে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তাকে অভিবাদন মঞ্চে শুভেচ্ছা জানানো হয়। লাল গালিচায় সুসজ্জিত জিপ গাড়িতে প্যারেড ও বিভিন্ন কন্টিনজেন্ট পরিদর্শক করেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও আনসার বাহিনীর প্রধান মেজর জেনারেল আমিনুল হক।

সর্বশেষ