শুক্রবার, মার্চ ১, ২০২৪

গাজীপুরে কাপড়ের মার্কেটে অগ্নিকান্ড

গাজীপুর মহানগরের চান্দীনা চৌরাস্তা এলাকায় হাজী আব্দুর রহিম পাইকারি কাপড়ের মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার দিবাগতরাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ- সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের চারটি ও টঙ্গী থেকে আরো দু’টি ইউনিটসহ মোট ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। মার্কেটের রাস্তা খুব সরু হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ এবং আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শেষ করতে বেশ বেগ পেতে হয়েছে। প্রায় তিন ঘন্টায় ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয় ক্ষতির পরিমাণ জানা যায়নি। তদন্ত না করে কিছু বলা যাচ্ছে না।

মার্কেটের পাইকারি ব্যবসায়ী রংধনু ফ্যাশনের ম্যানেজার রমজান আলী জানান, রাত সোয়া ৯টার দিকে মার্কেটে আগুন দেখতে পেয়ে দৌড়াদৌড়ি শুরু করেন মানুষ। মুহূর্তের মধ্যেই আগুন তার দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় দোকান থেকে কোনো কিছু বের করে নিতে পারেননি। তিনি বলেন, দোকানে ৩০ লাখ টাকার মালামাল ছিল। চোখের সামনে লাখ লাখ টাকার মালামার পুড়ে গেল, দাঁড়িয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

অপর পাইকারি দোকান আজিজ হাউজের মালিক আব্দুল আজিজ জানান, তার দোকানে ৬০ লাখ টাকার মালামাল ছিল। আগুনে সব পুড়ে গেছে। তিনি জানান, অনেক দোকানিই কোনো কিছু বের করে নিতে পারেননি।

সর্বশেষ