বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

নাটোরে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

নাটোরে ৩ দিনব্যাপী আঞ্চলিক তাবলীগ জামায়াতের ইজতেমা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) শহরের মারকাজ জামে মসজিদ সংলগ্ন তেবাড়িয়া বিলে বাদ ফজর বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়।

এদিকে, ইজতেমায় শীতকে অপেক্ষা করে ভোর থেকে নাটোর জেলা ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা আসতে শুরু করেছেন। আঞ্চলিক এ ইজতেমায় মক্কা, মদিনা, সুদান, মরক্কো, ইন্দোনেশিয়া ও ভারত থেকে প্রায় ৫০/৬০ জন মেহমান এসেছেন।

জানা গেছে, ৫, ৬ ও ৭ জানুয়ারি ৩ দিনব্যাপী ইজতেমায় নাটোর জেলাসহ আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলার থেকে এসেছেন মুসল্লিরা। ইজতেমায় ৮টি খিত্তায় প্রায় ৫০ হাজার মুসল্লির সমাগম হবে। ১ নম্বর খিত্তায় সিংড়া, ২ নম্বর গুরুদাসপুর, ৩ নম্বর লালপুর, ৪ নম্বর বড়াইগ্রাম, ৫ নম্বর বনপাড়া, ৬ নম্বর নলডাঙ্গা, ৭ নম্বর সদর ইউনিয়ন এবং ৮ নম্বর সদর পৌরসভা রয়েছে। আঞ্চলিক এ ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন।

এছাড়াও নাটোর সিভিল সার্জন অফিস থেকে বসানো হয়েছে মেডিকেল সেন্টার, অগ্নিনির্বাপকের জন্য রয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ইজতেমা সফলভাবে করতে মাঠে দুইশ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন।

ইজতেমার আয়োজক কমিটির সদস্য মো.শাহাদৎ হোসেন পাপ্পু জানান, নাটোরে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হয়েছে। অজু ও পায়খানাসহ পানির পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। ইজতেমা সফল করতে পর্যাপ্ত পরিমাণে পুলিশ সদস্যরা নিয়োজিত রয়েছেন। ইজতেমায় দেশ-বিদেশের তাবলিগের মুরব্বিরাসহ আলেমগণ গুরুত্বপূর্ণ দ্বীন ও ঈমানি বয়ান পেশ করবেন।

আগামী শনিবার (৭ জানুয়ারি) দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী নাটোরে আঞ্চলিক ইজতেমা শেষ হবে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ জানান, জেলার ইজতেমাকে ঘিরে নিরাপত্তার জন্য আইন-শৃংখলার সদস্যরা মাঠে নিয়োজিত রয়েছে।

সর্বশেষ