শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

টাঙ্গাইলে এক লাখ ৬৮ হাজার গ্রাহক পাচ্ছেন টিসিবি পণ্য

টাঙ্গাইলে রমজান মাস উপলক্ষে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রি শুরু করেছে।

বৃহস্পতিবার (০৯ মার্চ) সকালে জেলা শিল্পকলা একাডেমিতে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এ বছর টাঙ্গাইলে এক লাখ ৬৮ হাজার ৭১১ জন গ্রাহকের মাঝে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে বলে জানান তিনি।

সম্প্রতি নিত্যপণ্য দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে নিম্নআয়ের মানুষজনের নাভিশ্বাস শুরু হয়েছে। সরকার নিম্নআয়ের মানুষের জন্য টিসিবি কার্ড চালু করে তাদের ছয়াবিন তেল, ডাল, ছোলা, চিনিসহ বিভিন্ন নিত্যপণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে। যাতে করে রমজান মাসে এসব নিম্নআয়ের মানুষের কষ্ট না হয়। আর এই কার্যক্রমের সুবিধা নিতে সকাল থেকেই কার্ডধারীরা নির্ধারিত টিসিবি বিতরণ কেন্দ্রে ভিড় করছেন। রমজানের আগে টিসিবির পণ্য নিতে পেরে খুশি নিম্নআয়ের মানুষজন।

রমজান মাস উপলক্ষে গত দুই বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সুলভমূল্যে তেল, চিনি, সোলা, ডালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিক্রি করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবদুল করিম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতনু বড়ুয়া, টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র তানভীর ফেরদৌস নোমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

সর্বশেষ