শনিবার, এপ্রিল ২০, ২০২৪

চট্টগ্রাম বন্দরে জাহাজে চুরি-ডাকাতি, নিহত ১, আহত ৪

চট্টগ্রাম বন্দর জলসীমায় জাহাজে চুরি–ডাকাতি শূন্যের কোঠায় নেমে এসেছিল বছর দেড়েক আগে। এখন আবার তা বাড়তে শুরু করেছে। চলতি বছর এখন পর্যন্ত জেটি ও বহির্নোঙরে ছয়টি জাহাজে চুরি–ডাকাতির ঘটনা ঘটেছে বলে বন্দরের তথ্যে বলা হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম বন্দরের সংরক্ষিত এলাকায় চুরি করে দেয়াল টপকে পালাতে গিয়ে গুরুতর আহত এক যুবকের মৃত্যু হয়েছে। বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. শামীমের মৃত্যু হয়। একই ঘটনায় আহত আরাও চার জন চিকিৎসাধীন রয়েছেন। তারা হলেন— মো. জসীম, মো. ফারুক, মো. শফিকুল ইসলাম ও মো. রবিউল ইসলাম।

বন্দর সচিব ওমর ফারুক বলেন, বন্দরের সংরক্ষিত এলাকায় অবস্থিত কাস্টমস এর নিলাম গোলায় এই পাঁচ জন পুরনো লোহার টুকরো চুরির চেষ্টা করছিলেন। সিসিটিভিতে বিষয়টি দেখতে পেয়ে বন্দরের নিরাপত্তা বিভাগের কর্মীরা নিলাম গোলা ঘেরাও করে। এ সময় তারা দেয়াল টপকে পালানোর চেষ্টা করলে নিচে পড়ে আহত হয়। এ ঘটনায় বন্দর থানায় মামলা করার প্রক্রিয়া চলছে।

বন্দর কর্মকর্তারা জানান, পাঁচ জনের কাছ থেকে ৫৩ বোতল বিদেশি মদ, দুটি চাপাতি, একটি কার্টার, আট পিস ইয়াবা বড়ি, ৫০০ কেজি পুরনো লোহার টুকরো ও নগদ ১৭ হাজার টাকা জব্দ করা হয়েছে। পুরনো লোহার টুকরো চুরি করে বন্দর থেকে বাইরে নেওয়ার কাজে ব্যবহৃত একটি ট্রাকও জব্দ করা হয়েছে।

সর্বশেষ