শনিবার, এপ্রিল ২০, ২০২৪

নোয়াখালীতে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ, আটক ৮৪

নোয়াখালীর বেগমগঞ্জে হরতালের সমর্থনে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করেছেন বিএনপি নেতাকর্মীরা। রোববার (২৯ অক্টোবর) দুপুরে উপজেলার কেন্দুরবাগ এলাকায় লক্ষ্মীপুর-নোয়াখালী সড়কে ফেলা গাছের গুঁড়ি সরিয়ে দেন পুলিশ সদস্যরা। পরবর্তীতে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে নাশকতার পরিকল্পনার অভিযোগে জেলাজুড়ে অভিযান পরিচালনা করে বিএনপির ৮৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

জানা যায়, বিএনপির ডাকা হরতালের সমর্থনে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করেন বিএনপির সমর্থকেরা। পরবর্তীতে তারা মিছিল করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এর জেরে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরবর্তীতে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) মোহাম্মদ ইব্রাহীম পুলিশ সদস্যদের নিয়ে গাছের গুঁড়ি সরিয়ে দেন। তারপর যান চলাচল স্বাভাবিক হয়। এদিকে নাশকতার পরিকল্পনার অভিযোগে জেলাজুড়ে অভিযান পরিচালনা করে বিএনপির ৮৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) মোহাম্মদ ইব্রাহীম ঢাকা পোস্টকে বলেন, লক্ষ্মীপুর-নোয়াখালী সড়কটি গুরুত্বপূর্ণ সড়ক। এখানে পিকেটাররা গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে মিছিল বের করতে চায়। আমরা তাদের বাধা দিলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যান চলাচল স্বাভাবিক করতে আমি নিজেই অন্যান্য পুলিশ সদস্যদের নিয়ে রাস্তা পরিষ্কার করি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, হরতালে সহিংসতা ঠেকাতে  নোয়াখালী জেলা পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। আমরা ইতোমধ্যে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির ৮৪ নেতাকর্মীকে আটক করেছি। হরতালের নামে নৈরাজ্য করতে এলে কাউকে সহ্য করা হবে না। কেউ যদি কোনো ধরনের নাশকতার চেষ্টা করেন, অগ্নিসংযোগ করার চেষ্টা করেন, তাদের প্রতিহত করতে নোয়াখালী জেলা পুলিশ প্রস্তুত আছে। আমাদের পুলিশের বিভিন্ন টিম জনগণের নিরাপত্তায় কাজ করছে।

সর্বশেষ