রবিবার, মার্চ ৩, ২০২৪

নতুন মন্ত্রীদের জন্য প্রস্তুত ৪০টি গাড়ি

নতুন মন্ত্রিপরিষদরের সদস্যদের জন্য তৈরি রাখা হয়েছে ৪০টি নতুন গাড়ি। পরিবহনকুল থেকে এসব গাড়ি বুঝে নিয়েছে মন্ত্রীপরিষদ বিভাগ।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রিসভা গঠিত হবে আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি)।

বৃহস্পতিবার বেলা ২টার পর এ সব গাড়ি নতুন মন্ত্রীদের বাসভবনে পাঠানো হবে। এই গাড়িতে চড়েই সন্ধ্যা ৭টায় বঙ্গবভবনে সপথ গ্রহণের জন্য যাবেন নতুন মন্ত্রীরা।

৩৬ জন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর জন্য ৩৬টি গাড়ি রাখা হয়েছে। পাশাপাশি অতিরিক্ত আরও চারটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে, যাতে চাওয়ামাত্রই দেওয়া যায়। তবে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মধ্যে কেউ যদি এই গাড়ি ব্যবহার না করে নিজস্ব গাড়ি ব্যবহার করে বঙ্গভবনে যেতে চান তহলে তারা নিজের গাড়িতেই যাবেন। সে ক্ষেত্রে এই গাড়িগুলো তাদের পেছনে পেছনে বঙ্গভবনে যাবে।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন জানিয়েছেন, নতুন সরকার গঠনের জন্য মন্ত্রীপরিষদের সপথ গ্রহণ আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে মন্ত্রীপরিষদ বিভাগ। এখন শুধু সময়ের অপেক্ষা।

আজ সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের দরবার হলে নতুন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার মন্ত্রী পরিষদের সদ্যসদেরে সপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সর্বশেষ