সোমবার, এপ্রিল ২২, ২০২৪

যশোরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

রাজনৈতিক বিরোধের জের ধরে যশোরে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে করেছে দুর্বৃত্তরা। স্থানীয় কিশোর গ্যাংয়ের সদস্যরা এ হত্যাকাণ্ডে জড়িত বলে অভিযোগ ‍ওঠেছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের গোবিলা গ্রামে তাকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে দুর্বৃত্তরা। পরে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত শিমুল গোবিলা গ্রামের সাবেক ইউপি সদস্য মোখলেছুর রহমানের ছেলে। তিনি চুড়ামনকাটি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের যুবলীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক সদস্য। তিনি ৩ কন্যাসন্তানের বাবা।

স্থানীয় সূত্র জানিয়েছে, আওয়ামী ঘরানার উঠতি বয়সীদের সঙ্গে সাম্প্রতিক কিছু বিষয়ে রাজনৈতিক বিরোধ বাধে শিমুলের। একপর্যায়ে কিশোর গ্যাংয়ের সদস্য সজীব ও বুলবুল কয়েকদিন আগে তাকে প্রকাশ্যে হত্যার হুমকিও দেয়। সবশেষ বৃহস্পতিবার রাত আনুমানিক ৮টার দিকে সন্ত্রাসীরা শিমুলের ওপর চড়াও হয়। এ সময় তাকে কুপিয়ে গুরুতর জখম করে ঘটনাস্থলে ফেলে রেখে যায়। পরে তার চিৎকার শুনে এলাকার লোকজন উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক সাকিব মো. আল হাসান মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় উত্তেজন বিরাজ করছে। ঘটনার পরপরই স্থানীয়রা জড়িতদের আটকের দাবি জানিয়েছেন।

হাসপাতালে আসা নিহত শিমুলের ভাই রাকিব জানান, এটি একটি রাজনৈতিক মার্ডার। এলাকার সজীব ও বুলবুলের নেতৃত্বে এই হত্যাকাণ্ড ঘটেছে। তারা কিশোর গ্যাংয়ের সদস্য। তিনি দ্রুত তাদের আটকের দাবি করেন।

নিহত যুবলীগ নেতা শিমুল হোসেনের স্ত্রী নাসরিন বেগম জানান, এলাকার পরিচিত লোকজনই তাকে হত্যা করেছে। শুধু রাজনীতি করার কারণেই এই খুন। এলাকায় অনিয়ম অপরাধের বিরুদ্ধে সোচ্চার থাকায় অপরাধীরা আমার স্বামীর প্রাণ কেড়ে নিয়েছে। তিনি জড়িতদের কঠোর শাস্তি দাবি করেছেন।

এ বিষয়ে যশোর কোতোয়ালি থানার ওসি আব্দুর রাজ্জাক জানিয়েছেন, খুনের ঘটনার খবরে পুলিশের কয়েকটি টিম ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে। জড়িতদের শনাক্ত ও আটকে অভিযান শুরু হয়েছে। পরিবারের মৌখিক অভিযোগ ও পুলিশের প্রাথমিক তদন্তের মাধ্যমে আসামিদের শনাক্ত করার চেষ্টা চলছে। আধিপত্য নিয়ে দ্বন্দ্ব ও পূর্বশত্রুতার জেরে এই হত্যাকাণ্ড বলেও জানা গেছে। ঘটনায় যারাই জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

সর্বশেষ