বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

প্রকাশ্যে সন্তানকে ২৫শ’ টাকায় বিক্রি করলেন মা, আবার ফেরত নিলেন

প্রকাশ্যে সন্তানকে ২৫শ’ টাকায় বিক্রি করলেন মা, আবার ফেরত নিলেন, পঞ্চগড়ে এক মাস বয়সী কন্যা সন্তানকে বিক্রি করার জন্য বাজারে তুলেছেন মা। সোমবার (২৫ মার্চ) বিকেলে পঞ্চগড় শহরের মেডিসিন রোড এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনার বেশ কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ছড়িয়ে পড়লে শুরু হয় আলোচনা-সমালোচনা। সন্তান বিক্রি করতে চাওয়া নারী মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছেন স্থানীয়রা।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, এক নারী তার কোলে থাকা এক মাস বয়সের কন্যা শিশুকে ২৫০০ টাকার বিনিময়ে বিক্রি করছে। দর- কষাকষির করে ওই শিশুকে কিনেছেন বয়বৃদ্ধ এক ব্যক্তি। এক পর্যায়ে টাকা দিয়ে শিশুটিকে নিজ কোলে নেন ওই বৃদ্ধ। আর এ দৃশ্য উপভোগ করেন উপস্থিত থাকা উৎসুক জনতা।

স্থানীয় ফল ব্যবসায়ী বেলাল হোসেন সময় সংবাদকে বলেন, আমরা দোকান নিয়ে ব্যস্ত ছিলাম। এর মাঝে ওই নারী তার সন্তানকে নিয়ে আসে বিক্রি করতে তুলে। কিছুক্ষণের মধ্যে লোকের সমাগম বেড়ে যায়। এর মাঝে বেশ কয়েকজন দাম বললেও ওই বৃদ্ধ ২৫০০ টাকা দিলে তাকে বাচ্চাটি দিয়ে দেয়া হয়। এদিকে ওই বৃদ্ধ বাচ্চা নিয়ে যাওয়ার সময় শেরে বাংলা পার্ক এলাকায় পৌঁছালে ভারসাম্যহীন ওই নারী গিয়ে আবারো নিজ সন্তানকে কেড়ে নেয়।

এদিকে বাচ্চাটিকে ক্রয় করতে চাওয়া বৃদ্ধ ইসমাইল হোসেন সময় সংবাদকে বলেন, আমি মেকানিকের কাজ করি। বাজার করার সময় দেখি এক নারী তার সন্তানকে বিক্রি করবে বলতেছে। আমি শিউর হয়ে তার কাছ থেকে বাচ্চাটি দুই হাজার টাকায় ক্রয় করতে চাই। এর মাঝে সে আরো টাকা চাইলে আরো ৫০০ টাকা দিয়ে বাচ্চাটিকে নিজের কোলে নেই। এর পর বাড়ি ফেরার পথে সে আবার টাকা ফেরত দিয়ে বাচ্চাটিকে কেড়ে নেয় আমার কাছ থেকে।

আড়ও পড়ুন: কক্সবাজারে হত্যা মামলার আসামিকে তুলে নিয়ে খুন

প্রকাশ্যে সন্তানকে ২৫শ’ টাকায় বিক্রি করলেন মা, আবার ফেরত নিলেন, তবে কি কারণে তিনি শিশুটিকে ক্রয় করলেন তা জানতে গেলে সময় সংবাদকে আরো বলেন, আমার এক ভাগনির সন্তান নেই। যেহেতু মেয়েটি শিশুটিকে বিক্রি করবে তাই শিশুটির ভালো ভবিষ্যৎ-এর কথা চিন্তা করে ক্রয় করে নেই।

জানা গেছে, মানসিক ভারসাম্যহীন ওই নারীর বাড়ি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায়। তবে সন্তান বিক্রির যথাযথ কারণ জানা যায়নি।

সর্বশেষ