রবিবার, এপ্রিল ২১, ২০২৪

প্রবাসীকে ফাঁদে ফেলে চাঁদা দাবি, দুই নারীসহ ৩ জন কারাগারে

কুমিল্লায় এক প্রবাসীকে ফাঁদে ফেলে এক লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে দুই নারীসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে নগরীর রেইসকোর্স এলাকার একটি বাসা থেকে প্রবাসীকে উদ্ধারসহ ওই তিন জনকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২৯ মার্চ) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। রাতে কোতোয়ালি মডেল থানা পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন নগরীর নানুয়ার দীঘির পাড় এলাকার ভাড়াটিয়া ও ব্রাক্ষণপাড়া উপজেলার চারিপারা গ্রামের মৃত শানু মিয়ার মেয়ে পারভীন আক্তার ওরফে হুমায়রা (২৮), নগরীর রেইসকোর্স ধানমন্ডি রোড এলাকার মাজেদা ভিলার ভাড়াটিয়া ও ব্রাক্ষণপাড়া উপজেলার ধান্যদৌড় গ্রামের কাজী বাড়ির কবির আহম্মেদের স্ত্রী শাহেনা বেগম (৩৮) ও নগরীর কাপ্তানবাজার ব্যাপারী পুকুরপাড় এলাকার আবদুর রশিদের ছেলে কথিত সাংবাদিক মশিউর রহমান ওরফে টিপু (৪২)।

জানা গেছে, আদর্শ সদর উপজেলার আলেখারচর এলাকার প্রবাস ফেরত যুবক আলাউদ্দিন পুনরায় বিদেশ যাওয়ার জন্য ফিঙ্গার প্রিন্ট দিতে বৃহস্পতিবার সকালে নগরীর বাগিচাগাঁও এলাকায় শ্রম ও জনশক্তি অফিসে আসেন। ফিঙ্গার প্রিন্ট দিয়ে ফেরার পথে আলাউদ্দিনের সঙ্গে পারভীন আক্তার ওরফে হুমায়রা নামের এক তরুণীর পরিচয় হয়। এ পরিচয়ের সূত্র ধরে হুমায়রা নানান প্রলোভন দেখিয়ে আলাউদ্দিনকে এদিন দুপুরে নগরীর রেইসকোর্স ধানমন্ডি রোড এলাকায় শাহেনা বেগমের ভাড়া বাসায় নিয়ে যায়। ওই বাসায় আগে থেকেই অবস্থান করছিল কথিত সাংবাদিক মশিউর রহমান ওরফে টিপু। তারা আলাউদ্দিনকে ওই বাসায় আটকে রেখে আলাউদ্দিনের প্রতিবেশী বন্ধু সোহেল রানার কাছে হুমায়রার ফোন থেকে কল করে ১ লাখ টাকা চাঁদা নিয়ে নগরীর বাদশা মিয়ার বাজার এলাকায় আসার জন্য বলে। অন্যথায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দিয়ে আলাউদ্দিনকে ফাঁসানো হবে বলে হুমকি দেয়। বিষয়টি সোহেল রানা আলাউদ্দিনের ভাই মো. সুমনকে জানালে তিনি কোতোয়ালি মডেল থানা পুলিশের সাহায্য চান।

থানার এসআই জীবন রায় চৌধুরী জানান, খবর পেয়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে রেইসকোর্স ধানমন্ডি রোডের মাজেদা ভিলা নামের একটি বাসা থেকে আলাউদ্দিনকে উদ্ধারসহ তিন অপহরণকারীকে আটক করা হয়েছে। এ ঘটনায় ভিকটিম আলাউদ্দিনের ভাই মো. সুমন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃত তিন জনকে শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সর্বশেষ