শুক্রবার, মার্চ ১, ২০২৪

দুই দিনের ব্যবধানে বেড়েছে ব্রয়লার মুরগির দাম

মাত্র দুই দিনের ব্যবধানে বাজারে ব্রয়লার মুরগির দাম কেজিপ্রতি ৩০ টাকা বেড়ে ২২০ টাকায় পৌঁছেছে। এর ফলে হতাশ নিম্ন আয়ের মানুষ।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর পশ্চিম রাজাবাজার ও মহাখালী কাঁচাবাজারে ঘুরে এই চিত্র দেখা গেছে।

জানা গেছে, গত মাসে কেজিপ্রতি ব্রয়লার মুরগি ১৫০ থেকে ১৬০ টাকায় বিক্রি হতো। মাত্র এক মাসের ব্যবধানে এই দাম এখন ২২০ টাকা। অথচ দুইদিন আগেও কেজিপ্রতি ব্রয়লার মুরগির দাম ছিল ১৯০ থেকে ২০০ টাকা।

পশ্চিম রাজাবাজারের ব্যবসায়ী মো. জোবায়ের বলেন, গত বুধবার ও বৃহস্পতিবার ১৯০-২০০ টাকা কেজিপ্রতি ব্রয়লার মুরগি বিক্রি করেছি। কিন্তু গতকাল রাতে যেসব মুরগি পাইকারি বাজার থেকে কিনে নিয়ে এসেছি তা ২২০ টাকা কেজি দরে বিক্রি করতে হচ্ছে। দাম বাড়ার ফলে বিক্রি অনেক কমে গেছে। ফলে আমাদেরই লোকসান হচ্ছে।

মহাখালী কাঁচাবাজারের মুরগি বিক্রেতা ইদ্রিস মিয়া বলেন, গত কয়েক সপ্তাহ ধরেই ৫-১০ টাকা করে মুরগির দাম বাড়ছে। পাইকারি ব্যবসায়ীরা বলছেন- খাবারের দাম বাড়ার কারণে ফার্মের মালিকরা না কি দাম বাড়িয়েছেন। অন্যদিকে সরবরাহের খরচও নাকি বৃদ্ধি পেয়েছে। সবমিলিয়ে মুরগির দাম বেড়েছে।

এদিকে অল্প সময়ের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম এতো বেশি বাড়ায় হতাশ নিম্ন আয়ের মানুষসহ মধ্যবিত্তরা। গার্মেন্টস কর্মী সাবিয়া খাতুন বলেন, অনেক বেশি দামের কারণে মাসে একবারও গরু বা খাসির মাংস খাওয়া সম্ভব হয় না। একমাত্র ভরসা ছিল ব্রয়লার মুরগি। এখন সেটারও দাম যেভাবে বাড়ছে তাতে করে মুরগিও খাওয়া সম্ভব হবে না।

সর্বশেষ