শনিবার, এপ্রিল ২০, ২০২৪

‌‘দগ্ধদের চিকিৎসায় টাকা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী’

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে লাগা আগুনে দগ্ধদের চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাকা পাঠিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (২ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, শুক্রবার (১ মার্চ) রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে বেইলি রোডে অগ্নিকাণ্ডের বিষয়ে আমার কথা হয়েছে। তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি রোগীদের প্রয়োজনীয় যত্ন নিতে বলেছেন আমাকে। প্রধানমন্ত্রী বলেছেন, দগ্ধ রোগীদের চিকিৎসার সব খরচ তিনি নিজেই বহন করবেন। আমাদের এখানে তার একটি ফান্ড আছে। সেই ফান্ডে আজ সকালে কিছু টাকাও পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, বার্ন ইনস্টিটিউটে ভর্তি হওয়া রোগীদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছি। এ বোর্ডের প্রধান হিসেবে রয়েছি আমি। দগ্ধ ১১ জন রোগীর মধ্যে সিদ্ধান্ত নিয়েছি, ৬ জনকে ছেড়ে দেবো। আর ৫ জন থাকবে।

তিনি বলেন, যাদেরকে ছেড়ে দেবো, তারা মোটামুটি ভালো আছেন। আর বাকি যে ৫ জন থাকবেন, তারা কেউ শঙ্কামুক্ত নন। যারা আছেন, তাদেরকে আমরা আরও পর্যালোচনা করে কয়েক দিন পর সিদ্ধান্ত নেবো কী করা যায়।

এখন পর্যন্ত নিহত ৪৩ জনের লাশ হস্তান্তর করা হয়েছে। শনিবার একই পরিবারের ৩ জনের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। জেলা প্রশাসন বলছে, শনাক্ত না হওয়া বাকি ৩ জনের লাশ ময়নাতদন্তের পর ডিএনএ নমুনা মিললে তাদের স্বজনদের কাছে হন্তান্তর করা হবে।

সর্বশেষ