শনিবার, এপ্রিল ২০, ২০২৪

বিএনপিকে বিষফোঁড়া বললেন ইনু

বিএনপিকে বিষফোঁড়া বলে উল্লেখ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। রাজনীতির মাঠ থেকে তাদের বের করার হুঁশিয়ারি দেন তিনি।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জাসদের জাতীয় কমিটির সপ্তম সভায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনায় এসব কথা জানান তিনি।

ইনু বলেন, আওয়ামী লীগ সরকার গত ১৫ বছরের নানান সফলতার অর্জন করেছে। এ ধারা অব্যাহত রাখা একটি বড় চ্যালেঞ্জ। সেই চেষ্টাই আমাদের করতে হবে।

বিএনপি-জামায়াতের কারণে দেশের রাজনীতি এখনো সংকটমুক্ত হয়নি, রাজনীতির মাঠ থেকে এই বিষফোঁড়াকে নিষ্ক্রিয় করার উপায় খুঁজে বের করতে হবে বলেও জানান জাসদ সভাপতি।

তিনি আরও বলেন, সামরিক চাপ থেকে সংবিধানকে মুক্ত করার চেষ্টা থাকবে। পাশাপাশি সংবিধান থেকে এখনো সাম্প্রদায়িকতার বিধান বিলুপ্ত করা যায়নি, এর সংস্কার প্রয়োজন।

ইনু বলেন, সাম্প্রদায়িক বোমাকে সম্পূর্ণ নিষ্ক্রিয় করার উপায় খুঁজে বের করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। বাজার সিন্ডিকেটের ছোবল থেকে জনগণকে রক্ষা করা, ব্যাংক লুটেরা, দুর্নীতিবাজদের থেকে দেশের অর্থনীতিকে রক্ষার বিষয়ে স্থায়ী কমিটি এই সভায় উপায় খোঁজার চেষ্টা করবে। যার মাধ্যমে দেশকে সুশাসনের পথে নিয়ে যেতে সক্ষম হবো।

সর্বশেষ