সোমবার, এপ্রিল ২২, ২০২৪

বাংলাদেশ-স্পেন সম্পর্ক চমৎকার: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, বাংলাদেশ ও স্পেনের মধ্যে বিরাজমান দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার ও অগ্রসরমান।

মঙ্গলবার বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত গ্যাব্রিয়েল মারিয়া সিস্তিয়াগা ওচোয়া ডি চিনচেত্রু তার পরিচয়পত্র পেশ করতে গেলে এ আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ব্রিফিংয়ে জানান, বাংলাদেশে স্প্যানিশ বিনিয়োগের প্রশংসা করে রাষ্ট্রপ্রধান বলেন, স্পেন বাংলাদেশের অন্যতম রফতানিকারক দেশ।
সাক্ষাতে স্পেনের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, স্পেনের বিনিয়োগকারীরা বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে পারেন।
রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আশা করেন, নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকালে দুই দেশের পারস্পরিক সম্পর্ক বিভিন্ন খাতে আরো সম্প্রসারিত হবে।
এ সময় স্পেনের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি খুবই প্রশংসনীয়। স্পেন ও বাংলাদেশের মধ্যে বিরাজমান সম্পর্ককে আরো জোরদার করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

এর আগে, অনুষ্ঠানের অংশ হিসেবে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) একটি অশ্বারোহী দল রাষ্ট্রদূত্বকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ