রবিবার, এপ্রিল ২১, ২০২৪

নিষেধাজ্ঞা পেলেন রোনালদো, গুণতে হবেও জরিমানাও!

রগচটা খেলোয়াড় হিসেবে বেশ নামডাক রয়েছে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। মাঝেমধ্যে খেলার মাঠেই মেজাজ হারিয়ে ফেলেন পাঁচবারের বিশ্বসেরা এ ফুটবলার। অবশ্য মুখের ওপর প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়ের নামে বিদ্রুপাত্মক কথা শুনলে মেজাজ গরম হওয়ারই কথা। আর তাই তো, ক্রিস্টিয়ানো রোনালদোও মেজাজ ঠিক রাখতে পারেননি, দর্শকদের উদ্দেশ্যে করে বসেছিলেন অশ্লীল অঙ্গভঙ্গি।

গত ২৫ ফেব্রুয়ারি, আল শাবাবের বিপক্ষে ৩-২ গোলে জয় পায় আল নাসর। তবে ম্যাচের শেষ বাঁশি বাজার পর রোনালদো যখন মাঠ ছেড়ে যাচ্ছিলেন, তখন কিছু দর্শক তার উদ্দেশ্যে ‘মেসি মেসি’ স্লোগান দেয়। এসময় দর্শকদের আচরণে বিরক্ত হয়ে মেজাজ হারান সিআরসেভেন, বিদ্রুপের জবাবে করেন বাজে অঙ্গভঙ্গি। আর এ কারণে শাস্তিও পেতে হলো রোনালেদোকে।

দর্শকদের প্রতি বাজে অঙ্গভঙ্গির দায়ে সৌদি প্রো লিগে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বুধবার সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি এই রায় দেয়। নিষেধাজ্ঞার পাশাপাশি ৩০ হাজার সৌদি রিয়ালও জরিমানা গুনতে হচ্ছে সময়ের সেরা এই তারকাকে। এরমধ্যে ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর আল শাবাবকে ২০ হাজার রিয়াল।

সৌদি ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, আল নাসর তারকার অপরাধ এতটাই গুরুতর যে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করারও কোনো সুযোগ নেই তার। যার অর্থ, আল নাসরের সামনের ম্যাচে খেলতে পারবেন না ৩৯ বছর বয়সী এই খেলোয়াড়।

লিগে রোনালদোর দলের পরের ম্যাচ আজই। আল হাজেমের বিপক্ষে ম্যাচটির স্কোয়াডে রাখা হয়েছিল তাকে। তবে রায়ের পর নিজেদের মাঠের ম্যাচটিতে খেলার সুযোগ নেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এ তারকার।

সর্বশেষ