বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গভবনে মিলাদ মাহফিল ও আলোচনা সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বঙ্গভবনে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মিলাদ মাহফিলে অংশ নেন।
রোববার (১৭ মার্চ) যোহরের নামাজের পর বঙ্গভবনের দরবার হলে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে রাষ্ট্রপতির পরিবারের সদস্য, রাষ্ট্রপতির সচিব ও বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

মিলাদ মাহফিল শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে দেশ এবং জাতির কল্যাণ ও অগ্রগতি কামনা করা হয়। বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সাইফুল কাবির মোনাজাত পরিচালনা করেন।

এর আগে, দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বঙ্গভবনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব মো. ওয়াহিদুল ইসলাম খান, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম ও প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বক্তব্য রাখেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রীর গৃহীত কার্যক্রম বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আলোচনা সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

সর্বশেষ