রবিবার, এপ্রিল ২১, ২০২৪

লন্ডনে সড়ক দুর্ঘটনায় মারা গেলেন বাংলাদেশি পরিচালক

ইংল্যান্ডের লন্ডনে এক সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল প্রবাসী বাংলাদেশি নাট্য নির্মাতা জিএম ফুরুখের। এ নির্মাতার মৃত্যুর বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন আরেক লন্ডনপ্রবাসী অভিনেতা স্বাধীন খসরু।

রোববার (১৭ মার্চ) নির্মাতা জিএম ফুরুখের সঙ্গে তোলা নিজের একটি ছবি সোশ্যাল মিডিয়া ফেসবুকে পোস্ট করে মৃত্যুর বিষয়টি জানান অভিনেতা খসরু।

এ অভিনেতা সেখানে ক্যাপশনে লেখেন, ‘প্রতিনিয়ত যত না জন্ম সংবাদ পাই, তার থেকে অনেক বেশি পাই মৃত্যুর সংবাদ। প্রিয় ছোট ভাই নাট্য ও চলচ্চিত্র নির্মাতা জিএম ফুরুখ রোড অ্যাক্সিডেন্টে আহত হলে রয়েল লন্ডন হাসপাতালে নেয়া হয়। প্রায় চার ঘণ্টা অস্ত্রপচার করার পরও বাঁচানো যায়নি।’

জিএম ফুরুখের মৃত্যুর কারণ হিসেবে স্বাধীন খসরু জানান―রাস্তায় অন্য একটা গাড়ি চাপা দেয়। তারপর অতিরিক্ত রক্তক্ষরণ। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

প্রসঙ্গত, প্রবাসী জিএম ফুরুখ লন্ডনে স্থানীয় নাটক নির্মাণ করতেন। তার গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার এলাকায়। তিনি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য ছিলেন।

এছাড়া দীর্ঘদিন ধরেই লন্ডনে বসবাস করছিলেন পরিচালক জিএম ফুরুখ। সেখানে কয়েকটি স্থানীয় নাটক নির্মাণ করেছেন। তবে তার নির্মাণে কয়েকটি সিলেটি আঞ্চলিক ভাষার নাটক ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে দর্শকমহলে।

জিএম ফুরুখ ‘স্বপ্নের বিলাত’, ‘রেড পাসপোর্ট’, ‘পার্টনার’, ‘ভীমরতি’, ‘ঘাম’, ‘স্বপ্ন ডাকাত’, ‘ব্রাদার্স হাউস’, ‘হরেক রকম ভালোবাসা’সহ কয়েকটি নাটক নির্মাণ করেছেন।

সর্বশেষ