শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

ওয়ানডে বিশ্বকাপের লোগো উন্মোচন

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে বসবে ৫০ ওভারের এই বিশ্বকাপ। এবার আসন্ন এই টুর্নামেন্টের লোগা সামনে আনল আইসিসি, তাও আবার ভারতের ওয়ানডে বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তির দিন।

এবারের ওয়ানডে বিশ্বকাপের লোগোকে ‘নভরাসা’ নাম দেওয়া হয়েছে। সমর্থকদরে আবেগকে মাথায় রেখে এই নাম দেওয়া হয়েছে। যে ৯ টি আবেগের কথা বলা হয়েছে তা হল- আনন্দ, শক্তি, যন্ত্রণা, সম্মান, গর্ব, সাহসিকতা, গৌরব, বিস্ময় এবং আবেগ। এই লোগো সবার সামনে আনতেই সমর্থকদের উন্মাদনা আরও বাড়িয়ে দিয়েছে।

তবে এখন পর্যন্ত বিশ্বকাপের সময়সূচি প্রকাশ্যে আনা হয়নি। তবে প্রতিযোগিতা শুরুর সম্ভাব্য দিনক্ষণ জানিয়েছে আইসিসি। এ বছরের বিশ্বকাপ আগামী ৫ অক্টোবর থেকে শুরু হয়ে চলতে পারে ১৯ নভেম্বর পর্যন্ত। ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ। বিশ্বকাপের খেলাগুলো অনুষ্ঠিত হবে দেশটির মোট ১২টি শহরজুড়ে।

টানা ৪৬ দিন ধরে চলবে এ প্রতিযোগিতা। ১০টি দলের প্রতিযোগিতায় নকআউট পর্বের ৩টি ম্যাচ মিলিয়ে মোট ৪৮টি খেলা অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের ম্যাচগুলো হবে ভারতের ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গুয়াহাটি, হায়দ্রাবাদ, কলকাতা, লখনউ, ইনদওর, রাজকোট এবং মুম্বাইয়ে। তবে কোন দল কোন শহরে খেলবে, তা এখনও চূড়ান্ত হয়নি।

সর্বশেষ