শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

পিএসজি সমর্থকদের তোপের মুখে মেসি!

ব্যবধানটা মাত্র কয়েকদিনের। তাতেই বদলে গেল দৃশ্যপট। গেল সপ্তাহে ঘরের মাঠে প্রীতি ম্যাচ খেলতে নেমে সমর্থকদের সীমাহীন ভালোবাসায় সিক্ত হয়েছিলেন লিওনেল মেসি। এবার ক্লাবের হয়ে খেলতে নেমে শুনলেন ধুয়োধ্বনি।

বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক চুকিয়ে মেসি যখন প্যারিসে আসলেন, তখন বিমানবন্দর থেকে পিএসজির ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে যেন মেসি মেসি রব উঠেছিল। আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে অর্ভ্যথনা জানাতে সম্ভাব্য সবকিছুই করেছিল তারা।

তবে মুদ্রার উল্টো পিঠ দেখতেও বেশি সময় লাগেনি মেসির। যত দিন যাচ্ছে পিএসজি সমর্থকদের সঙ্গে সম্পর্ক ততই খারাপ হচ্ছে জাদুকরের। প্যারিস জায়ান্টসদের ব্যর্থতায় একতরফাভাবে দায়ি করা হচ্ছে আর্জেন্টাইন মহাতারকাকে।

গত রোববার রাতে আন্তর্জাতিক বিরতি কাটিয়ে ফেরার ম্যাচে লিগ ওয়ানের ক্লাব অলিম্পিক লিওঁয়ের কাছে হেরে গেছে পিএসজি। আর এদিন ম্যাচের শুরুতে লাইন-আপ ঘোষণা হতেই মেসিকে নিয়ে ধুয়োধ্বনি দেয় পিএসজির সমর্থকদের একাংশ। অবশ্য এবারই প্রথম নয়, এর আগেও বেশ কয়েকবার এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন আর্জেন্টাইন তারকা।

ম্যাচশেষে মেসিকে নিয়ে সমর্থকদের আচরণ সম্পর্কে পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়ের বলেন, সে এমন খেলোয়াড়, যে উজাড় করে দিয়েছে নিজেকে। আজকেও সে চেষ্টা করেছে। চলতি মৌসুমের শুরুর ধাপে ক্লাবের হয়ে অনেক অবদান রয়েছে তার। কিন্তু আমরা তার কাছ থেকে সবকিছু প্রত্যাশা করতে পারি না।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পরই পিএসজির একদল সমর্থক অভিযোগ করেছিল, মেসির দায়বদ্ধতা নিয়ে। তাদের অভিযোগ ছিল, মেসিকে যতটা পারিশ্রমিক দেওয়া হয় ততটা দায়বদ্ধতা তিনি দেখান না তিনি।

এদিকে চলতি বছরের জুনে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। নতুন করে চুক্তি নবায়নেরও তেমন আভাস মিলছে না। ক্লাবটিতে নিজের ভবিষ্যৎ অনিশ্চয়তার মধ্যেই সমর্থকদের কাছ থেকে বার বার এমন বিরূপ আচরণের শিকার হচ্ছেন মেসি।

সর্বশেষ