রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

মেসির জন্য তৈরি হচ্ছে নতুন টুর্নামেন্ট!

মার্কিন যুক্তরাষ্ট্রে ফুটবল খেলতে গিয়ে ফর্মের সর্বোচ্চ চূড়ায় রয়েছেন লিওনেল মেসি। এ যেন ২০২২ কাতার বিশ্বকাপের মেসি। এখন পর্যন্ত দেশটিতে গিয়ে ৬ ম্যাচে ৯ গোল করেছেন এ আর্জেন্টাইন মহাতারকা। তার এমন দুর্দান্ত পারফরম্যান্স প্রভাব ফেলেছে পুরো দলে। তার ছোঁয়ায় ইন্টার মায়ামি প্রথমবারের লিগ কাপের ফাইনালে উঠেছে।

মেসি যোগ দেয়ার পর যুক্তরাষ্ট্রের লিগ কাপের যে মূল্য বেড়েছে। আর তাই উত্তর ও দক্ষিণ আমেরিকাজুড়ে নতুন একটি টুর্নামেন্ট আয়োজনের আলোচনা উঠে এসেছে। দুই মহাদেশের ফুটবল কর্মকর্তারা বিষয়টি নিয়ে এরই মধ্যে আলোচনা শুরু করেছেন। তারা উত্তর আমেরিকার লিগ কাপ, কনকা চ্যাম্পিয়নশিপ, দক্ষিণ আমেরিকার কোপা লিবারতোদেরেস ও কোপা সুদামেরিকানা বিজয়ী ক্লাবগুলোকে নিয়ে আলাদা একটি টুর্নামেন্ট আয়োজন করতে চাচ্ছেন।

সম্প্রতি আর্জেন্টিনাভিত্তিক খেলাধুলা বিষয়ক বিখ্যাত গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস এ নিয়ে একটি সংবাদ প্রকাশ করেছে। খবরে বলা হয়, এমএলএসে মেসির যোগদানের ফলে যে বিপ্লব ও উন্মাদনা তৈরি হয়েছে, তাতে করে বিশ্বসেরা ফুটবলারের উপস্থিতিকে আরও কীভাবে কাজে লাগানো যায় সেটা ভাবছেন মহাদেশ দুটির ফুটবল কর্মকর্তারা। সে চিন্তা থেকেই নতুন এই টুর্নামেন্টের আয়োজন করার কথা ভাবা হচ্ছে।

দক্ষিণ আমেরিকা মহাদেশের দেশগুলোর সংস্থা কনমেবলের প্রেসিডেন্ট আলেজান্দ্রো ডমিঙ্গেজ এই টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে অগ্রগামী। তবে, টুর্নামেন্টটি আয়োজন করতে চাইলে কোপা লিবারতোদেরেসের রেগুলেশন পরিবর্তন করতে হবে। নতুন টুর্নামেন্ট আয়োজনের জন্য প্রয়োজনে সে রেগুলেশন পরিবর্তন করতে রাজি কনমেবল সভাপতি।

নতুন টুর্নামেন্ট হলে সেখানে খেলতে পারবে কনকা চাম্পিয়ন মেক্সিকোর লিওঁ, লিগ কাপের চ্যাম্পিয়ন দল, কোপা লিবারতোদেরেস এবং কোপা সুদামেরিকানা চ্যাম্পিয়ন দল। কনকাকাফ এবং কনমেবল মিলে আগামী জানুয়ারিতেই আয়োজন করতে চায় চারদলের নতুন এই টুর্নামেন্টটি।

সর্বশেষ