রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

রাজশাহী ও সিলেট সিটি নির্বাচন পরিচালনার দায়িত্ব পেলেন যারা

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই দুই সিটি নির্বাচন পরিচালনার জন্য রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গত মঙ্গলবার (২৬ এপ্রিল) নির্বাচন কমিশন সচিবালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাজশাহী সিটি করপোরেশনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। আর সিলেটে দায়িত্ব পালন করবেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা হলেন যারা:

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হোসেন, সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম, রাজশাহীর সহকারী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী, নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুল ইসলাম, রাজশাহীর অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. আজাদুল হেলাল, পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম প্রামাণিক, বাগমারা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, গোদাগাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা জেবুন্নেছা শাম্মী, পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সুস্মিতা রায় ও সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা নির্বাচন কর্মকর্তা উজ্জ্বল কুমার রায়।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা হলেন যারা:

সিলেটের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা তারেক আহম্মেদ, সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান, সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার, হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান, মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মাদ সাদেকুল ইসলাম, হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৫ অনুযায়ী নির্বাচন কমিশন উল্লিখিত সিটি করপোরেশনের মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে নির্বাচন পরিচালনার নিমিত্ত উল্লিখিত কর্মকর্তাগণকে যথাক্রমে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ করিতেছে।

সর্বশেষ