রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে সরকার : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে আওয়ামী লীগ সরকার। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের মধ্যে ট্যাব বিতরণ করা হচ্ছে। যা শিক্ষা ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে।

শুক্রবার (২৮ এপ্রিল) ঝালকাঠি উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকারি ও এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ট্যাব বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আমির হোসেন আমু বলেন, আধুনিক শিক্ষা ব্যবস্থায় সকল সুযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদান করেছেন। ২০০৮ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী বলেছিলেন ডিজিটাল বাংলা গড়ব। সেই ডিজিটাল বাংলা গড়ার কারিগর নির্মাণ করতে তিনি গ্রামভিত্তিক প্রত্যেকটি স্কুলে ল্যাপটপ দিয়েছেন, মাল্টিমিডিয়ার সুব্যবস্থা করেছেন।

ঝালকাঠি উপজেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার শাহ আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাবেকুন নাহার ও ঝালকাঠি জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক মো. আতিকুর রহমান।

ঝালকাঠি সদর উপজেলার ৫২টি স্কুলে ৩২৪ জন শিক্ষার্থীদের মধ্যে ট্যাব বিতরণ করা হয়। প্রতিটি স্কুল থেকে ৬ জন মেধাবী শিক্ষার্থীকে ট্যাব দেওয়া হয়।

সর্বশেষ