রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

গাজীপুর সিটি কর্পোরেশনের প্রথম নারী মেয়র হিসেবে দায়িত্ব নিচ্ছেন জায়েদা খাতুন

আজ গাজীপুর সিটি কর্পোরেশনের প্রথম নারী মেয়র হিসেবে দায়িত্ব নিচ্ছেন জায়েদা খাতুন।

জায়েদা খাতুনকে বরণ করে নিতে সোমবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে গত কয়েকদিন ধরে নগররের পাড়া মহল্লায় নগরবাসীদের দাওয়াত দিয়ে মাইকিং চলছে। বেশ উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে সাধারণ মানুষের মধ্যেও।

নতুন মেয়রকে বরণ করতে নগরভবনে আলোকসজ্জাও করা হয়েছে। অনুষ্ঠানে নগরের লাখো মানুষ উপস্থিত হবেন বলে আশা করছেন আয়োজকরা। গাজীপুর সিটি নির্বাচনে সারাদেশে ব্যাপক আলোচিত জায়েদা খাতুন মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণের দিনটিকে স্মরণীয় করে রাখতে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের নির্দেশনায় বিপুল সংখ্যক কর্মী সমর্থক এবং সিটি কর্পোরেশনের লোকজন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। নগরীর ৫৭টি ওয়ার্ড থেকে জাহাঙ্গীর আলমের সমর্থক কয়েক হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ এ অনুষ্ঠানে যোগ দেবেন।

মেয়র জায়েদা খাতুনের ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ছেলের পর মা মেয়র নির্বাচিত হয়েছেন বিশ্বের কোথাও এমন তথ্য এখনও আমরা পাইনি। গাজীপুরেই জনগণের ভোটে সে রেকর্ড হয়েছে। জনগণ ভোট দিয়ে জায়েদা খাতুনকে বিজয়ী করার মধ্য দিয়ে অন্যায়ের জায়েদা খাতুন আজ গাজীপুর সিজবাব দিয়েছে। নগরবাসী উন্নয়নের প্রত্যাশায় যেহেতু ভোট দিয়েছেন সেহেতু জায়েদা খাতুন ও আমি মিলে উন্নয়ণের নতুন মাত্রা আগামীতে উপহার দেব। সে লক্ষ্যেই আমরা প্রস্ততি নিয়েছি। যেহেতু নগরবাসী ভোট দিয়ে জায়েদা খাতুনকে বিজয়ী করেছে সেহেতু তাদেরকেই অভিষেক অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। আমাদের আশা লাখ লাখ নগরবাসী অভিষেক অনুষ্ঠানে হাজির হবে।

গত ২৫মে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লাকে হারিয়ে প্রথমবারের মতো সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন। জাহাঙ্গীর আলমের মনোনয়ন বাতিল হলে তার মা নির্বাচনে অংশ নেন। প্রচার প্রচারণায় বাধার পরও জনগণের ভোটে তিনি জয়ী হন। গত ৩ জুন প্রধানমন্ত্রী জায়েদা খাতুনকে শপথ করান।

সর্বশেষ