রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

জুনাইদ পলকের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে প্রতিমন্ত্রীর দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
এসময় তারা দুদেশের পারস্পরিক সম্পর্ক সম্প্রসারিত করতে বিভিন্ন বিষয় নিয়ে, বিশেষ করে তথ্যপ্রযুক্তি খাত নিয়ে আলোচনা করেন। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিগত ১৪ বছরে গৃহীত বিভিন্ন কার্যক্রমসহ সার্বিক অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
প্রতিমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ। উদ্ভাবন ও দক্ষতা উন্নয়নে কাজ করা হবে। নতুন সরকারের নতুন ভিশন নিয়ে কাজ করবে দু’দেশ। যুক্তরাষ্ট্রের প্রযুক্তি নির্ভর প্রতিষ্ঠানগুলো যাতে এ দেশে বিনিয়োগে করতে পারে সে বিষয়ে কথা হয়েছে। তিনি বলেন, সাইবার সিকিউরিটি নিয়েও কথা বলেছেন মার্কিন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত পিটার হাস বলেন, বাংলাদেশ তথ্যপ্রযুক্তিতে অনেক এগিয়ে। আশা করি, ভবিষ্যতে আরও এগিয়ে যাবে। বাংলাদেশের তরুণরা উদ্ভাবন ক্ষেত্রে দেশে-বিদেশে অবদান রাখছে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে মার্কিন সরকারের সহযোগিতা অতীতের ন্যায় ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সর্বশেষ