রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

প্রবাসী কর্মী ও তাদের পরিবারকে স্মার্ট ব্যাংকিং সেবা দিতে হবে

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রবাসী কর্মী ও তাদের পরিবারকে স্মার্ট ব্যাংকিং সেবা দিতে হবে।বৃহস্প‌তিবার (১৮ জানুয়া‌রি) প্রবাসী কল্যাণ ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী ব‌লেন, বঙ্গবন্ধু সারাজীবন শুধু স্বাধীনতার জন্য সংগ্রাম করেননি। তিনি সদ্য স্বাধীন দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করার জন্য কাজ করেছেন। তিনি অর্থনৈতিক স্বাধীনতার জন্য আর্থিক খাতকে একটি শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দিয়ে গেছেন। তারই কন্যার হাত ধরে বাংলাদেশ আজ সমৃদ্ধির সোপানে এগিয়ে যাচ্ছে।শফিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক স্বপ্ন নিয়ে প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করেছিলেন। আমাদের সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রবাসী কর্মী ও তাদের পরিবারকে স্মার্ট ব্যাংকিং সেবা দিতে হবে।

প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠা‌নে বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ে সচিব মো. রুহুল আমিন।

সচিব বলেন, বঙ্গবন্ধু সর্বদা মানুষের কথা ভাবতেন। গরিব-দুঃখী মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের জন্য কাজ করতেন। আমরা যদি আমাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করি ও সেবা প্রদান করি তাহলে বঙ্গবন্ধুর চেতনা বাস্তবায়ন করা হবে।

প্রবাসী কল্যাণ ব্যাংকের কর্মকর্তাদের তিনি বলেন, বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়ে সেবাগ্রহীতাদের কাছে দ্রুততার সঙ্গে কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে হবে।

সর্বশেষ