রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

নতুন কারিকুলাম ও মূল্যায়ন পদ্ধতি নিয়ে সমন্বয় কমিটি

নতুন কারিকুলাম ও মূল্যায়ন পদ্ধতি নিয়ে সমন্বয় কমিটি গঠন করছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবকে প্রধান করে এই কমিটি গঠন করা হবে। রবিবার (৪ ফেব্রুয়ারি) বিকালে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এ তথ্য জানান।

এর আগে, দুপুরে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংক্রান্ত এক বৈঠক অনুষ্ঠিত হয়। নতুন কারিকুলাম বাস্তবায়ন ও মূল্যায়ন সংক্রান্ত সমন্বয় কমিটি গঠনের সিদ্ধান্ত হয় ওই বৈঠকে। সভায় সভাপত্বি করেন শিক্ষামন্ত্রী।

বৈঠকের পর মন্ত্রী তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, ‘আমরা একটি কমিটি করে দিচ্ছি। এটা হলো মূল্যায়ন ও কারিকুলাম বাস্তবায়ন নিয়ে সমন্বয় কমিটি। মন্ত্রণালয়, শিক্ষা বোর্ড ও এনসিটিবি এবং শিক্ষা অধিদফতরগুলোর প্রতিনিধি নিয়ে সমন্বয় কমিটি হবে।’

মন্ত্রণালয় জানায়, কারিকুলাম ও মূল্যায়ন পদ্ধতি নিয়ে মানুষের মধ্যে ধারণা অস্পষ্ট। এ কারণে সমন্বয় কমিটি বিষয়গুলো পর্যবেক্ষণ করবে। প্রয়োজনে সুপারিশ করবে এই কমিটি।

সভায় আরও ছিলেন– মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ, শিক্ষা মন্ত্রণালয়ের দুই বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) কর্মকর্তা, ঢাকা বোর্ডের কর্মকর্তা এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর ও সংস্থার কর্মকর্তারা।

সর্বশেষ