শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আজ থেকে নতুন নিয়মে চলবে মেট্রোরেল

আজ থেকে নতুন নিয়মে এক ঘণ্টা বেশি চলবে মেট্রোরেল। মতিঝিল থেকে রাত ৮টা ৪০ মিনিটের পরিবর্তে এখন ৯টা ৪০ মিনিটে উত্তরার উদ্দেশে সর্বশেষ ট্রেন ছেড়ে যাবে। আর রাত ৮টার উত্তরা থেকে সর্বশেষ ট্রেনটি মতিঝিলের উদ্দেশে ছাড়বে রাত ৯টায়।
ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পক্ষ থেকে তথ্য জানানো হয়েছে, আজ (২৭ মার্চ) বুধবার থেকে মেট্রো ট্রেন চলাচলের সময়সীমা ১ ঘণ্টা বৃদ্ধি হচ্ছে।
মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন এখন রাত ০৮:৪০ মিনিট এর পরিবর্তে রাত ০৯:৪০ মিনিটে ছাড়বে এবং ট্রেনটি প্রত্যেকটি স্টেশনে থেমে উত্তরা উত্তর স্টেশনে পৌছাবে রাত ১০:১৪ মিনিটে। এই বর্ধিত সময়ে ১২ (বারো) মিনিট অফ পিক হেডওয়েতে আরও ১০ বার মেট্রো ট্রেন চলাচল করবে। এতে দৈনিক মেট্রো ট্রেন (১৮৪+১০) ১৯৪ বার চলাচল করবে এবং (২৩০৮৯*১৯৪) ৪ লক্ষ ৪৭ হাজার ৭ শত ৫২ জন যাত্রী যাতায়াত করতে পারবেন।
সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রো ট্রেন দুইটিতে শুধুমাত্র এমআরটি/র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যায়। রাত ৯টার পর মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রো ট্রেনসমূহে শুধুমাত্র এমআরটি/র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে।
রাত ৮.৫০ মিনিটের পর সকল মেট্রোরেল স্টেশনসমূহের সব টিকিট বিক্রয় অফিস এবং টিকিট বিক্রয় মেশিন ৰন্ধ হয়ে যাবে।

সর্বশেষ