রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

পোকেমন স্লিপঃ এবার ঘুমিয়ে ঘুমিয়ে খেলুন আপনার পছন্দের গেইম

কেউ যদি বলে, আপনি ঘুমিয়ে ঘুমিয়েও খেলতে পারবেন পছন্দের কোনো গেইম, তাহলে কি বিশ্বাস করবেন? আপনি যদি পোকেমন গেইম লাভার হন তাহলে শীঘ্রই আপনার জন্য একটি খুশির সংবাদ আসতে যাচ্ছে। অবিশ্বাস্য হলেও সত্যি, এখন আপনি ঘুমিয়ে ঘুমিয়েও খেলতে পারবেন আপনার পছন্দের পোকেমন গেইমটি। কেননা বাজারে আসছে পোকেমনের নতুন ভার্শন- পোকেমন স্লিপ গেইম।

নিন্টেন্ডো গেইমস এর জনপ্রিয় গেইম পোকেমন গো, এবার হাজির হচ্ছে পুরোপুরি ভিন্ন এক রূপে। ডেভেলপার সংস্থাটি নিয়ে আসছে চলছে পোকেমন স্লিপ নামে পোকেমন গো এর সম্পূর্ণ আলাদা এক ভার্শন যা আপনি ঘুমিয়ে ঘুমিয়েও খেলতে পারবেন। কেননা এই নতুন ধারার গেইমটি আপনার স্লিপ ট্র্যাকার হিসেবে কাজ করবে। এজন্যই যে কেউ তন্দ্রাচ্ছন্ন থেকেও অনায়াসে খেলতে পারবে পোকেমন স্লিপ গেইমটি।

আরো মজাদার বিষয় হচ্ছে, এই গেম প্রোগ্রেস করার জন্য আপনাকে দীর্ঘ সময় ধরে গ্রিন্ড করতে হবে না। আবার পোকেমন গো এর মতো বাইরে ঘোরাঘুরি করা বা নতুন জায়গার খোঁজও করতে হবে না। এমনকি নির্দিষ্ট করে আপনাকে নিজের কোনো দক্ষতা দেখানোরও প্রয়োজন হবে না নতুন এ ভার্শনটি ব্যবহারের ফলে। এসবের বদলে আপনাকে শুধু ঘুমাতে হবে। আর যত ঘন্টা ঘুমাবেন ঠিক ততগুলো রিওয়ার্ডস অর্জন করবেন।

সংবাদ মাধ্যম দা ভার্জের রিপোর্ট অনুসারে জানা যায় যে, এই গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে পোকেমন স্লিপ গেইমটি ২০১৯ সালে ঘোষণা করা হলেও ২০২৩ সাল অবধি আর কোনো সাড়াশব্দ তারা করেননি। কিন্তু চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি সংস্থাটি একটি লাইভ স্ট্রিম করে দেখান পোকেমন স্লিপের ট্রেইলার। ট্রেইলার দেখে প্রতীয়মান হয় যে, পোকেমন স্লিপ আসল গেমপ্লের সাথে তাল মিলিয়ে তার গেইমারদের উপহার দিতে চলেছে রিয়্যাল লাইভ অভিজ্ঞতা।

তবে পোকেমন স্লিপের ট্রেইলার লঞ্চ করার সঙ্গে সঙ্গে কোম্পানিটি, পোকেমন গো প্লাস নামে পোকেমন গো এর একটি কম্প্যানিয়ন ডিভাইস নিয়েও হাজির হয়েছে। এই কম্প্যানিয়ন ডিভাইসটি কিন্তু আবার পোকেমন স্লিপের জন্যও স্লিপ ট্রাকার হিসেবে কাজ করবে।

তবে ডেভেলপার সংস্থাটির বরাত দিয়ে জানানো হয়, প্রাথমিকভাবে এই গেইমের জন্য কম্প্যানিয়ন ডিভাইসটির প্রয়োজন হবে না, কেবলমাত্র গেইমটির অ্যাপলিকেশন থাকলেই গেইমাররা গেইমটি খেলতে পারবেন।

সর্বশেষ