রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

ক্ষুদে বিজ্ঞানীর উদ্ভাবনী কাজে ইউএনও’র অর্থ সহায়তা প্রদান

কুষ্টিয়ার কুমারখালীতে স্কুল পড়ুয়া ক্ষুদে বিজ্ঞানী নওশাদ হাসান রাতুলকে উদ্ভাবনী প্রকল্প বাস্তবায়নে উৎসাহ প্রদানে আর্থিক সহায়তা দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল।

রাতুল উপজেলার এম,এন পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণীর ছাত্র। ইতিমধ্যে তার উদ্ভাবনীয় বেশ কয়েকটি কাজের স্বকৃীত স্বরুপ হিসেবে জেলা উপজেলায় জিতেছেন পুরস্কার।

অর্থ সংকটে স্কুল পড়ুয়া রাতুলে উদ্ভাবনী কাজ থেমে আছে, গণমাধ্যমকর্মীদের কাছ থেকে এমন তথ্য পেয়ে বুধবার বিকেলে রাতুলকে কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা তার কার্যালয়ে ডেকে এনে নগদ ১০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মাদ আলী,গণমাধ্যমকর্মী সাংবাদিক হাবিব সৌহান,সাংবাদিক তানভীর লিটনসহ অনেকেই।

এবিষয়ে ইউএনও বিতান কুমার মন্ডল বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এসব ক্ষুদে বিজ্ঞানীদের নতুন নতুন আবিষ্কার বিশ্বের বুকে আমাদের কে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে। আর এসব বাস্তবায়ন করতেই মুলত রাতুলকে এই অসামান্য আর্থিক সহযোগিতা প্রদান করা হলো।

ক্ষুদে বিজ্ঞানী রাতুল জানান, আমি বেশ কয়েকটি উদ্ভাবনী কাজ হাতে নিয়েছি,অর্থ সংকটে সেসব কাজের গতি অনেকটায় থমকে গিয়েছিল কিন্তু আজ ইউএনও স্যারের এই আর্থিক সহযোগিতা আমার কাজ নতুন করে প্রাণ ফিরে পেলো।আশা করছি খুব দ্রুতই নতুন আবিষ্কার করে সবাইকে চমকে দিবো।

সর্বশেষ