রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

দুই অস্ত্র ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জে ২৯টি আগ্নেয়াস্ত্র উদ্ধারের মামলায় দুই অস্ত্র ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে সিরাজগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল-৬ এর বিচারক সুপ্রিয়া রহমান এ আদেশ দেন। আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট মহসিন খান রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- পাবনা জেলা সদরের ভাউডাঙ্গা কালুরপাড়ার মৃত ইমান আলী বিশ্বাসের ছেলে মো. আব্দুল ওহাব (৩৫) ও খয়ের বাগান গ্রামের মো. আব্দুল হেলাল খাঁর ছেলে মিজানুর রহমান ওরফে মিজান। তবে মো. আব্দুল ওহাব পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৬ নভেম্বর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়কের কাদাই সিলভার ডেল পার্কের সামনে অভিযান চালিয়ে আব্দুল ওহাব ও মিজানকে আটক করে। এসময় তাদের কাছ থেকে দুটি বন্দুক ও এক রাউন্ড গুলি জব্দ করা হয়। এ ঘটনায় ডিবি পুলিশের তৎকালীন উপপরিদর্শক (এসআই) ইয়াসিন আরাফাত বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলাটির তদন্তভার দেওয়া হয় গোয়েন্দা পুলিশের তৎকালীন অপর এসআই নাজমুল হককে। তদন্তকালে আসামিদের জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাবনায় আব্দুল ওহাবের বাড়িতে অভিযান চালিয়ে আরও ২৭টি পাইপগান উদ্ধার করা হয়। মামলা চলাকালে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান আব্দুল ওহাব।

মামলার তদন্ত শেষে দুজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা নাজমুল হক। রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি ও যুক্তিতর্ক শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ বৃহস্পতিবার এ রায় দেন আদালত।

সর্বশেষ