রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

নোয়াখালী জেনারেল হাসপাতাল সড়কে উচ্ছেদ অভিযান

নোয়াখালী জেলা শহরের প্রধান সড়ক থেকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল পর্যন্ত এক কিলোমিটার সড়কে উচ্ছেদ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। অভিযানকালে ওই সড়ক থেকে প্রায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারি কমিশনার (ভূমি অধিগ্রহণ শাখা) শুভ দেবনাথ। অভিযানে সহযোগিতা করেন নোয়াখালী পৌরসভা, গণপূর্ত অধিদপ্তর ও সুধারাম মডেল থানা পুলিশ।

জানা গেছে, শহরের প্রধান সড়কের সুধারাম মডেল থানার সম্মুখে দিয়ে যাওয়া সড়কটির দুই পাশে গড়ে উঠে অবৈধ স্থাপনা, ফুটপাত ব্যবহার করে গড়ে উঠে মোটরগ্যারেজ, মুদি-মনোহরি দোকান। যার ফলে সড়কের এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত ঘণ্টার পর ঘণ্টা লেগে থাকতো যানজট। ফলে ২৫০শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রতিনিয়তই বিপাকে পড়তে হতো। ভোগান্তির শিকার ওই সড়কে থাকা বিভিন্ন সরকারি কার্যালয়ে সেবা প্রত্যাশী ও পৌরবাসী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভ দেবনাথ অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, এ সব অবৈধ স্থাপনার কারণে নোয়াখালী জেনারেল হাসপাতাল সড়কটিতে জনসাধারনের ভোগান্তির কারণ ছিলো। অবৈধ সকল স্থাপনাই পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।

সর্বশেষ