রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

‘নলকূপের পানি পানে’ সরিষাবাড়ীতে অসুস্থ ১০ ছাত্রীকে হাসপাতালে ভর্তি

জামালপুরের সরিষাবাড়ীতে ‘নলকূপের পানি পানে’ অসুস্থ ১০ ছাত্রীকে গতকাল রোববার রাতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই ঘটনায় অসুস্থ বাকি ছয়জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ওই ছাত্রীরা উপজেলার বগারপার চাইল্ড কেয়ার কোচিং সেন্টারে পড়তে গিয়েছিল।

সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অসুস্থ ছাত্রীদের পরিবার সূত্রে জানা গেছে, বগারপার চাইল্ড কেয়ার কোচিং সেন্টারে গতকাল সন্ধ্যায় অষ্টম ও নবম শ্রেণির কয়েক ছাত্রী পড়তে যায়। রাত সাড়ে আটটার দিকে তাদের কয়েকজন কোচিং সেন্টারের নলকূপ থেকে পানি পান করে। পানি পানের পর ১৬ ছাত্রী অসুস্থবোধ করার কথা জানায়। রাত ৯টার দিকে ১০ ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। বাকি ৬ ছাত্রীকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এই ১৬ ছাত্রী বগারপার উচ্চবিদ্যালয়ে পড়ে। বগারপার গ্রামে তাদের বাড়ি।

অসুস্থ ছাত্রীদের একজন স্বর্ণা খাতুন বলে, ‘নলকূপের পানি পান করার পর আমাদের গলা শুকিয়ে যায়। কথা বলতে পারছিলাম না। খিঁচুনি শুরু হয়।’

অসুস্থ এক ছাত্রীর বাবা সুরুজ মিয়া বলেন, ‘মেয়ে অসুস্থ হওয়ার কথা শুনে দ্রুত হাসপাতালে ছুটে এসেছি। চিকিৎসা দেওয়া হচ্ছে। মেয়েরা ছটফট করছে, কথা বলতে পারছে না।’

বগারপার চাইল্ড কেয়ার কোচিং সেন্টারের মালিক লিটন মিয়া বলেন, মেয়েগুলো হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তাদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কেন এমন হলো, তিনি বুঝতে পারছেন না।

অক্সিজেন–শূন্যতার কারণে এ রকম হতে পারে বলে ধারণা করছেন সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বদরুল হাসান। তিনি প্রথম আলোকে বলেন, প্রতিটি মেয়ের শ্বাসকষ্ট ছিল। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশ পাঠানো হয়। কোনো অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ