রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

ভোটে নেমেই জিতলেন সাকিব

ক্রিকেট মাঠে সাকিব আল হাসান নিজেকে চিনিয়েছেন অনেকবারই। এবার সফল হলেন রাজনীতিতেও। প্রথমবার জাতীয় সংসদ নির্বাচনে এসেই সফল হলেন তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে নৌকা প্রতীকে বেসরকারিভাবে জয় পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের অধিনায়ক।

মাগুরা-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী সাকিব আল হাসান সবকটি কেন্দ্রের ফলাফলে বিপুল ভোটে জয়লাভ করেছেন। মোট ১৫২ কেন্দ্রে তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১ লক্ষ ৮৫ হাজার ৩৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের কাজী রেজাউল ইসলাম পেয়েছেন ৫ হাজার ৯৯৩ ভোট।

মাগুরা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবু নাসের বেগ মিলনায়তনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করছেন। মোট ভোটার ৪ লাখ ৪৮৭ জন।

ভোট গণনার শুরু থেকেই প্রতিদ্বন্দ্বীদের তুলনায় বেশ অনেকটাই এগিয়ে ছিলেন সাকিব আল হাসান। একেকটি কেন্দ্রের ফলাফল আসার পর থেকেই শুরু হয় সাকিবভক্তদের উল্লাস। সাকিবকে একপর্যায়ে ফুল দিয়ে বরণ করে নেন জাতীয় দলের দুই ক্রিকেটার নাজমুল হোসেন অপু এবং রনি তালুকদার। নির্বাচনের শুরু থেকেই সাকিবের সঙ্গেই ছিলেন জাতীয় দলের এই দুই তারকা।

রোববার ৭ই জানুয়ারি সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, সারাদেশে এবারের নির্বাচনে ৪০ শতাংশ ভোট গ্রহণ করা হয়েছে।

সর্বশেষ