শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

দেশি কে কী বলছে, তাতে বিশ্বাসী, জবাব দিলেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিদেশি কে কী বললো, সেটা নিয়ে আমি আগ্রহী নই। বরং দেশি কে কী বলছে, তাতে বিশ্বাসী। রোববার (৭ জানুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের এবারের নির্বাচন কীভাবে নেবে পশ্চিমা দেশগুলো? এক সাংবাদিকের এই প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, পশ্চিমা দেশ নিয়ে আপনি এত চিন্তিত কেন? আপনার নিজের প্রতি বিশ্বাস নাই। জনগণ সরকারকে ভোট দিয়েছে। এটাই তো সবচেয়ে বড় কথা। আমরা জনগণে বিশ্বাস করি। কোনো পশ্চিমার ওপর আস্থা নেই আমাদের।

তিনি বলেন, আমরা যখন ’৭১ সালে স্বাধীনতা পেয়েছিলাম, পশ্চিমা বিশ্ব কী তখন আমাদের সমর্থন দিয়েছিল? একমাত্র ইংল্যান্ড ছাড়া ওয়েস্টার্ন কোনো দেশ সাপোর্ট দেয়নি। কিন্তু আমরা তো অর্জন করেছি, স্বাধীন হয়েছি। সেই থেকে ৫২ বছর হয়ে গেলো। সুতরাং, সেসব বিষয় নিয়ে আপনি এত উদ্বিগ্ন কেন?

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের জনগণ সমর্থন দিলো কি না, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এই প্রতিকূল পরিবেশে জনগণ ভোট দিয়েছে, সাপোর্ট করেছে। এটাই তো সবচেয়ে গ্রহণযোগ্য। একদম বিশ্বাসযোগ্য নির্বাচন হয়েছে। কোথাও কোনো কারচুপি হয়নি।

ড. মোমেন বলেন, কোনো স্থানে ভুয়া ভোট পড়েনি। কোথাও কোনো সংঘাত ঘটেনি। আমার এলাকায় ৩ হাজার বুথ ছিল। একটি জায়গা দখল করার চেষ্টা করেছিল দুর্বৃত্তরা। কিন্তু তাদের চেষ্টা নস্যাৎ হয়ে গেছে। আমি মনে করি, অত্যন্ত স্বচ্ছ, সুন্দর, অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে। কেউ কোনও হস্তক্ষেপ করতে পারেনি। এজন্য নির্বাচন কমিশনকে (ইসি) ধন্যবাদ দিতে হয়।

তিনি বলেন, বিএনপি অমুক, তমুক করবে। একদিন আগে ট্রেন জ্বালাইয়া দিলো। চারজন লোককে মারলো। একটা আতঙ্ক ছিল। কিন্তু লোক তো ঠিকই ভোট দিয়েছে। কোথাও কোনো ব্যত্যয় ঘটেনি।

সর্বশেষ