রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

নেত্রকোণায় আগুনে পুড়লো ৮ দোকান

নেত্রকোণার ডেওটুকোন বাজারে আগুনে পুড়ে গেছে ৮টি দোকান। আগুনে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। সোমবার রাতে দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউপির ডেওটুকোন ঘাট সংলগ্ন বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে জেলা সদরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দল এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, সোমবার রাত ১টার দিকে বাজারের একটি ফার্নিচারের দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে দমকল কর্মীরা আগুন নেভায়। তবে ততক্ষণে মাছ মহাল, ওয়ার্কশপের, ফার্নিচারের দোকান, মনোহারি দোকান, চা-স্টলসহ আটটি দোকান আগুনে পুড়ে যায়।

দোকান মালিক ও বাজার সমিতির সভাপতি আব্দুল মান্নান মিয়া জানান, আকস্মিক অগ্নিকাণ্ডে তার চারটি দোকানসহ আটটি দোকান পুড়ে গেছে। এতে কমপক্ষে ৩০ লাখ টাকার আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে।

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক হাফিজুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলাম প্রিন্স জানান, গত রাতের অগ্নিকাণ্ডের খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তার আওতায় আনা হবে।

সর্বশেষ