শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

সাবেক চেয়ারম্যানকে পিটিয়ে হত্যায় বর্তমান চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৮

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখর কুমার সিকদারকে পিটিয়ে হত্যার ঘটনায় বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদারসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে বরিশালে র‌্যাব-৮ এর সদর দপ্তরে উপ-পরিচালক মো. রবিউল ইসলাম এসব তথ্য জানান।
র‌্যাবের হাতে গ্রেপ্তারকৃতরা হলেন- বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদার, তার সহযোগী সুষময় হালদার, জালিস মাহমুদ ও আমিনুল ইসলাম। র‌্যাব-৮ ও র‌্যাব-৬ এর যৌথ অভিযানিক টিম বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বাগেরহাটের মোল্লারহাট থানা এলাকা থেকে এই চারজনকে গ্রেপ্তার করে। হত্যাকাণ্ডের পর তারা গ্রেপ্তার এড়াতে বাগেরহাটে আত্মগোপনে ছিলেন। এর আগে এ ঘটনায় আরও চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চাঞ্চল্যকর এই ঘটনায় এখন পর্যন্ত মোট ৮ জনকে গ্রেপ্তার করা হলো।
স্থানীয়রা জানান, মঙ্গলবার (৩০ জানুয়ারি) কুড়িয়ানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও আটঘর কুড়িয়ানা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখর কুমার সিকদার। সাবেক এই চেয়ারম্যানকে প্রধান অতিথি করায় আগে থেকেই আপত্তি জানিয়ে আসছিলেন বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদার। এ ছাড়া নির্বাচন নিয়ে দীর্ঘদিন ধরেই এই দুইজনের মধ্যে তীব্র বিরোধিতা চলছিল।
মঙ্গলবার অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পর বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদার তার অনুসারীদের নিয়ে অনুষ্ঠানস্থলে এসে হট্টগোল শুরু করেন এবং চেয়ার ভাঙচুর করেন। একপর্যায়ে তার নেতৃত্বে সাবেক চেয়ারম্যান শেখর কুমার সিকদারকে দোকানের চুলার লাকড়ি (কাঠ) দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করা হয়। গুরুতর আহত অবস্থায় সাবেক চেয়ারম্যানকে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে শংকর সরকার ও বাবুল হালদার নামে দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ। এ ছাড়া পরে অভিযান চালিয়ে তাপস মজুমদার এবং স্বাধীন হালদার নামে আরও দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন নেছারাবাদ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) এইচএম শাহীন।

তিনি জানান, পূর্বশত্রুতার জের ধরেই সাবেক চেয়ারম্যানকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এই ঘটনায় নিহতের স্ত্রী মালা মন্ডল বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

সর্বশেষ