শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

পিরোজপুরে ইঁদুর মারার ফাঁদে প্রাণ হারালেন ২ ভাই

পিরোজপুরের নেছারাবাদে মাছ ধরতে গিয়ে জমির পাশে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদের তারে জড়িয়ে নাদিম (২৫) ও এমাম (২০) নামে দুই আপন ভাইয়ের মৃত্যু হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বলদিয়া ইউনিয়নের উড়িবুনিয়া গ্রামের ৮নং ওয়ার্ডের প্রাইমারি স্কুল সংলগ্নস্থানে এ দুর্ঘটনা ঘটে।

মৃত নাদিম এবং এমাম উপজেলার বলদিয়া ইউনিয়নের উড়িবুনিয়া গ্রামের দিনমজুর আয়নাল হক মিয়ার ছেলে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে পিরোজপুর মর্গে পাঠিয়েছে। নেছারাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) এইচ এম শাহীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ইউপি সদস্য মিজান বলেন, নাদিম ও এমাম তারা দুইজনে আপন ভাই। শুক্রবার রাতে কোচ দিয়ে তারা খালের পাড়ে মাছ মারতে বের হন। মাছ মারতে বের হয়ে তারা উড়িবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি ছোট খালের পাড়ে নামেন। খালের পাড়ে জমিতে চাষি রিপন মিয়া ইঁদুর মারার জন্য বৈদ্যুতিক ফাঁদ পেতেছিলেন। নাদিম ও এমাম না জেনে জমির পারে যাওয়া মাত্র তারা বৈদ্যুতিক লাইনে পেঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। শনিবার সকালে স্থানীয়রা জমির পাশে খালের পাড়ে দুই ভাইয়ের মরদেহ দেখতে পেয়ে পরিবারে খবর দেন।

নেছারাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) এইচ এম শাহীন স্থানীয়দের বরাত দিয়ে জানান, জমিতে ইঁদুর মারার জন্য রাখা বৈদ্যুতিক ফাঁদে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে তারা না জেনে জমির পাশে গিয়ে সেই লাইনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পিরোজপুর পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ