রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় নিহত ৯

পাকিস্তানের উত্তরাঞ্চলে গিলগিট-বালতিস্তানে একটি যাত্রীবাহী বাসে বন্দুকধারীদের হামলায় অন্তত ৯ বাসযাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২১ যাত্রী। নিহতদের মধ্যে দুইজন সেনা সদস্যও রয়েছেন বলে জানা গেছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ডন।

প্রতিবেদন মতে, শনিবার (২ ডিসেম্বর) স্থানীয় সময় সাড়ে ৬টায় গিলগিট-বালতিস্তানের চিলাসের হুদুর এলাকায় অজ্ঞাত বন্দুকধারীরা একটি যাত্রীবাহী বাসে হামলা চালায়।

আঞ্চলিক সরকারের মুখপাত্র মুহাম্মদ আলী জোহর জানান, শনিবার সন্ধ্যায় হামলাকারীরা বাসে গুলি চালায়। পরে আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গিলগিট-বালতিস্তান পুলিশের মুখপাত্র গোলাম আব্বাস ডিপিএ নিউজ এজেন্সিকে জানিয়েছেন, নিহতদের মধ্যে দুজন সেনা সদস্যও রয়েছেন।

জানা গেছে, বাসটি কারাকোরাম হাইওয়ে দিয়ে যাচ্ছিলো। এটি বিশ্বের সবচেয়ে উঁচু সড়কগুলোর একটি। প্রথমে হামলাকারীরা বাসে গুলি চালায়, পরে বাসটি অপর দিক থেকে আসা একটি লরির সঙ্গে ধাক্কা খায়।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। পাশাপাশি গুলি চালানোর উদ্দেশ্য নিয়েও রয়েছে ধোঁয়াশা।

এ ঘটনার পর গিলগিট-বালতিস্তানের মুখ্যমন্ত্রী হাজি গুলবার খান এক বিবৃতিতে বলেছেন, আক্রমণের সঙ্গে জড়িত সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করবে সরকার।

সর্বশেষ