রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

বেগম রোকেয়া পদক পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী

নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ সামাজিক উন্নয়ন, পল্লী উন্নয়ন ও নারী জাগরণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে বেগম রোকেয়া পদক পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তাদের এ পদক দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

নারী শিক্ষায় অবদানের জন্য মরণোত্তর পদক পাচ্ছেন বগুড়ার খালেদা একরাম। এছাড়া, নারী অধিকারে অবদানের জন্য রংপুরের ডা. হালিদা হানুম আখতার, নারীর আর্থসামাজিক উন্নয়নে অবদানের জন্য নেত্রকোণার কামরুন্নেছা আশরাফ দিনা (মরণোত্তর), পল্লী উন্নয়নে অবদানের জন্য ঠাকুরগাঁওয়ের রনিতা বালা ও নারী জাগরণে উদ্বুদ্ধকরণে অবদানের জন্য লক্ষীপুরের নিশাত মজুমদারকে এ পদক দেওয়া হচ্ছে৷

আগামী শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় সমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া পদক-২০২৩ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদক প্রাপ্তরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পদক গ্রহণ করবেন। পদক প্রাপ্ত সবাইকে আঠারো ক্যারেট মানের পঁচিশ গ্রাম স্বর্ণ নির্মিত একটি পদক, পদকের রেপ্লিকা, চার লাখ টাকার চেক ও সম্মাননাপত্র দেওয়া হবে।

সর্বশেষ