শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

দুই আত্মঘাতী গোল দিয়ে ইউনাইটেডের ড্র

প্রথমার্ধেই পরপর দুইটি গোল; ম্যাচজুড়ে ছন্দেও ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এগিয়ে যাচ্ছিল জয়ের পথে।

কিন্তু কে জানত! শেষদিকে এসে এভাবে গোলমাল পাকাবে দলটি। পরপর দুই আত্মঘাতী গোলে সেভিয়ার বিপক্ষে জেতা ম্যাচ ড্র করে বসেছে এরিক টেন হাগের দল।

উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে সেভিয়ার সঙ্গে ম্যাচটি ২-২ ব্যবধানে ড্র করে ইউনাইটেড। বিরতির আগে মার্সেল সাবিৎজারের জোড়া গোলে এগিয়ে যাওয়ার পর শেষদিকে এসে দুইটি আত্মঘাতী গোল করেন তাইরেল মালাসিও ও হ্যারি ম্যাগুইয়ার।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রাখা ইউনাইটেড এগিয়ে যায় চতুর্দশ মিনিটে। ব্রুনো ফের্নান্দেসের দারুণ এক পাস বক্স থেকে নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভেদ করেন সাবিৎজার। সাত মিনিট পর ব্যবধান বাড়ান অস্ট্রিয়ান এই মিডফিল্ডারই। এবার তাকে সুন্দর এক পাস দেন মার্শিয়াল। সেই পাস কাজে লাগিয়ে জাল খুঁজে নেন সাবিৎজার।

বিরতির কিছুক্ষণ পর টেন হাগ চোটের কারণে তুলে নেন রাফায়েল ভারানেকে। এরপর গুরুতরভাবে ইনজুরিতে পড়া আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেসও মাঠ ছাড়েন। এই দুই ডিফেন্ডার না থাকায় কিছুক্ষণ পরই শুরু হয় বিপর্যয়। প্রতিপক্ষ যখন ৫ বদলির কারণে ১০ জনের দল হয়ে যায়, তখন সুযোগ পেয়ে আক্রমণ বাড়াতে থাকে স্প্যানিশ ক্লাবটি।

৮৪তম মিনিটে ব্যবধান কমায় সেভিয়া। হেসুস নাভাসের দেওয়া পাস বক্সের ভেতরে ইউনাইটেড ডিফেন্ডার মালাসিয়ার পায়ে লেগে জালে চলে যায়। দাভিদ দে হেয়া কিছু বুঝে ওঠার আগেই এটি সম্পন্ন হয়ে যায়। ম্যাচের যোগ করা সময়ে গিয়ে খলনায়ক হয়ে ওঠেন ম্যাগুইয়ার। প্রতিপক্ষের কারও হেড থেকে ইংলিশ এই ডিফেন্ডারের মাথায় লেগে বল ঢুকে যায় জালে। আর তাতেই সমতায় ফেরা হয়ে যায় সেভিয়ার।

এতে লজ্জার এক রেকর্ডও গড়ে রেড ডেভিলসরা। ইউরোপিয়ান প্রতিযোগিতায় দ্বিতীয়বারের মতো কোনো ইংলিশ ক্লাব দুইটি আত্মঘাতী গোল হজম করে। ২০১৯ সালে প্রথমবার এটি ঘটায় চেলসি, প্রতিপক্ষ ছিল আয়াক্স।

ফিরতি লেগে আগামী শুক্রবার (২১ এপ্রিল) সেভিয়ার মাঠে নামতে হবে ইউনাইটেডকে।

সর্বশেষ