শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

রোনালদোর অশালীন অঙ্গভঙ্গি, ক্লাব বলছে ‘ইনজুরি’

সৌদি দর্শকদের দিকে অশালীন অঙ্গভঙ্গির জেরে তোপের মুখে পড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সৌদি আরব থেকে তাকে বের করে দেওয়ার দাবি উঠেছে। তবে উত্তপ্ত পরিস্থিতি সামলাতে রোনালদোর ক্লাব আল নাসর দাবি করেছে, তিনি আসলে গ্রোয়িন ইনজুরিতে ভুগছিলেন। যার ফলশ্রুতিতে এমন অঙ্গভঙ্গি করেন তিনি!

মঙ্গলবার আল হিলালের কাছে ২-০ গোলে হেরে যাওয়া ম্যাচটাতে ঘটেছে এমন ঘটনা। অবশ্য ওই ম্যাচটায় বিতর্কিত কাণ্ড আরও ছিল পর্তুগিজ তারকার। ম্যাচের সময় রেসলারদের মতো ট্যাকল করেও লাল কার্ড দেখা থেকে বেঁচেছেন। দেখেছেন হলুদ কার্ড। তার পর ম্যাচ শেষে যখন মাঠ ছেড়ে যাচ্ছিলেন, তখন করেন অশালীন অঙ্গভঙ্গি!

অবশ্য তখন ক্রিস্তিয়ানো রোনালদোর মেজাজ হারানোর মতো পরিবেশও ছিল। ওই মুহূর্তে আল হিলাল ভক্তরা তার চিরপ্রতিদ্বন্দ্বী মেসির নাম তুলে রাগানোর চেষ্টা করেছিলেন। যে ক্লাবটি মেসিকে সৌদিতে আনার বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে। ওই ঘটনার পরিপ্রেক্ষিতেই নাকি আল নাসর অধিনায়ক ওই ভক্তদের উদ্দেশ্যে ঊরুসন্ধিতে হাত রেখে অশালীন অঙ্গভঙ্গি করেছেন। যা নিয়ে তুমুল সমালোচনা হচ্ছে আরব দেশটিতে।

অবশ্য ঘটনাটি যে শুধু রোজার মাসে হয়েছে বলেই তারা এত ক্ষুব্ধ তেমন নয়। ভক্তদের অবমাননা করায় সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে চলছে ট্রেন্ডিং পোস্ট। যার নাম দেওয়া হয়েছে ‘ফ্যান অ্যাবিউজার’।

পরিস্থিতি বেশি উত্তপ্ত হয়ে যাওয়ার পর ঘটনার ব্যাখ্যা দিতে বাধ্য হয়েছে আল নাসর। তারা সেই অশালীন অঙ্গভঙ্গির বিষয়টি পুরোপুরি উড়িয়ে দিয়েছে। বলেছে, ঊরুসন্ধিতে চোটগ্রস্ত ছিলেন বলে রোনালদো এমনটা করেছিলেন। ভক্তদের অসম্মান করার উদ্দেশ্যে নয়।

ক্লাবটির বোর্ড এরই মধ্যে বিষয়টি নিয়ে সাংবাদিক মোহাম্মদ আল এনেজির সঙ্গে কথাও বলেছে। তিনি বিবৃতিতে বলেছেন, ‘আসলে রোনালদো ইনজুরিতে ভুগছেন। আল হিলাল খেলোয়াড় গুস্তাভোর সঙ্গে কঠিন চ্যালেঞ্জের পর তিনি ওই স্পর্শকাতর জায়গায় চোট পান। এটা নিশ্চিত তথ্য। এখন ভক্তদের নিজস্ব ব্যাখ্যার ক্ষেত্রে তারা যা খুশি ভাবতেই পারেন।’

সর্বশেষ