রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

সহকারী প্রকৌশলী নিয়োগের জটিলতা দ্রুত নিরসনে সুপারিশ

৪০তম বিসিএসের অধীনে প্রথম শ্রেণির সহকারী প্রকৌশলী নিয়োগের ক্ষেত্রে সৃষ্ট জটিলতা দ্রুত নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সুপারিশ করেছে।

বুধবার (১২ জুলাই) জাতীয় সংসদ ভবনে ১৮তম বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ সভায় সভাপতিত্ব করেন। কমিটি সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম, মো. মসিউর রহমান রাঙ্গা এবং মো. শাহে আলম বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে ১৭তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ১৭তম বৈঠকে নেওয়া সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে সদ্যপ্রয়াত নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বেগম রেবেকা মমিন এবং চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী ডা. মো. আফছারুল আমীনের মৃত্যুতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন, দোয়া ও মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশের মধ্য দিয়ে শোক প্রস্তাব গৃহীত হয়।

স্থানীয় সরকার বিভাগের ৪০তম বিসিএসের অধীনে প্রথম শ্রেণির সহকারী প্রকৌশলী নিয়োগের ক্ষেত্রে সৃষ্ট জটিলতা দ্রুত নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। কমিটি সাংবাদিকদের প্রতি গঠনমূলক সাংবাদিকতার মাধ্যমে নির্ভুল তথ্য পরিবেশনের আহ্বান জানায়। এছাড়াও বৈঠকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকতা এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ