রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

বিশ্বকাপ ট্রফি এখন মিরপুর স্টেডিয়ামে

চলতি বছরের ৫ অক্টোবর ভারতে শুরু হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ। তার আগে বিশ্ব ভ্রমণে বিভিন্ন দেশ ঘুরছে বিশ্বকাপ ট্রফিটি। স্বাগতিক ভারত থেকে যাত্রা শুরু করে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা ঘুরে বাংলাদেশে এসেছে ট্রফিটি।

মঙ্গলবার (৮ আগস্ট) সকালে বিশ্বকাপের ট্রফি নেওয়া হয় মিরপুরের হোম অব ক্রিকেট খ্যাত শের-ই বাংলা স্টেডিয়ামে। ট্রফির সঙ্গে ছবি তুলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। একইসঙ্গে জাতীয় দলের কোচিং স্টাফ এবং বিসিবি কর্তাদেরও ছবি তোলার সুযোগ দেওয়া হচ্ছে।

এর আগে, সোমবার বৃষ্টি উপেক্ষা করেই শেষ হয় প্রথমদিনের বিশ্বকাপ ট্রফির ভ্রমণ কার্যক্রম। আইসিসির চাওয়া অনুযায়ী যে দেশে ট্রফি যাবে সেই দেশের আইকনিক স্থাপনার সামনে ফটোসেশন করা হবে বিশ্বকাপ ট্রফি। আর সেজন্যই বিসিবি এবার পদ্মা সেতুতে ফটোসেশন করার সিদ্ধান্ত নেয়।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১ নম্বর পিলারের পাশে চলে এ আনুষ্ঠানিক ফটোসেশন। শুরুতে হেলিকপ্টারে আসার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে বিমানবন্দর থেকে সড়ক পথে পদ্মা সেতুতে নিয়ে আসা হয় বিশ্বকাপ ট্রফি। সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি ও মেঘলা আকাশের কারণে নির্ধারিত সময় ৩টার পরিবর্তে ফটোসেশন শুরু হয় বেলা সাড়ে ৪টায়। প্রায় ঘণ্টাখানেক ধরে চলে ফটোসেশন।

৯ আগস্ট রাজধানীর পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটি শপিং মলে নিয়ে যাওয়া হবে ট্রফি। এখানে কোনো টিকিট ছাড়াই সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ দর্শনার্থীদের জন্য এটি উন্মুক্ত থাকবে।

সর্বশেষ