রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

সেমিফাইনালের আগে বড় দুঃসংবাদ পেলেন মেসি!

লিগস কাপের সেমিফাইনালে মেসির খেলা নিয়ে আশংকা তৈরি হয়েছিল। তবে সেই আশংকাকে উড়িয়ে মেসি শুধু খেলেননি, করেছেন দুর্দান্ত এক গোল। যে গোলের মাধ্যমে নতুন আরেকটি রেকর্ড করেছেন বিশ্ব ফুটবলের এ মহাতারকা।

রেকর্ড করা আর রেকর্ড ভাঙ্গাকে যেন ছেলে খেলায় পরিণত করেছেন লিওনেল মেসি। যখনই তিনি মাঠে নামছে তখনই, নয় নতুন কোন রেকর্ড গড়ছেন নয়তো রেকর্ড ভাঙ্গছেন। আজও তার ব্যাতিক্রম হয়নি। বাংলাদেশ সময় আজ ভোরে লিগস কাপের সেমিফাইনালেও গোল পেয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। যুক্তরাষ্ট্রে পাড়ি দেয়ার পর ইন্টার মায়ামির হয়ে খেলা ছয় ম্যাচেই গোল পেয়েছেন মেসি। ফিলাডেলফিয়া ইউনিয়নকে তাদের মাঠ সুবারু পার্কে ৪-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে মেসির মায়ামি।

এদিন ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় মায়ামি। তৃতীয় মিনিটে ভেনেজুয়েলান ফরোয়ার্ড মার্তিনেজ এগিয়ে দেন দলকে। ম্যাচের ২০ মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন মেসি। মায়ামির জার্সিতে নবম গোলটি মেসি করেছেন ৩১ দশমিক ৮ মিটার দূর থেকে। ক্ষুদে জাদুকরের মাটি কামড়ানো শটটি বাঁ দিকে ঝাঁপিয়েও নাগাল পাননি ফিলাডেলফিয়া গোলরক্ষক।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, এই গোলটিই এখন মেসির ক্যারিয়ারে করা সবচেয়ে দীর্ঘতম গোল। এর আগে ২০১৮ সালে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার জার্সি গায়ে ৩১ দশমিক ৭ মিটার দূর থেকে গোল করেছিলেন মেসি। তবে সেই গোলটি ছিল ফ্রি-কিক থেকে।

এদিকে এ জয়ের মাধ্যমে নতুন ইতিহাস লিখেছে ইন্টার মায়ামি। প্রথমবারের মতো লিগস কাপের ফাইনালে উঠেছে তারা। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনালে খেলবে গোলাপি জার্সিধারীরা।

বাংলাদেশ সময় আগামী রোববার ফাইনালে মেক্সিকোর মন্তেরেই অথবা যুক্তরাষ্ট্রের ন্যাশভিল এসসির বিপক্ষে মাঠে নামবে ইন্টার মায়ামি।

সর্বশেষ