রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

কোয়ার্টার ফাইনালে রোনালদোর আল নাসর

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে গোল থেমে নেই ক্রিস্তিয়ানো রোনালদোর। তার নৈপুণ্যে ঘরোয়া ফুটবলের প্রতিদ্বন্দ্বী আল ফাইহাকে দ্বিতীয় লেগে ২-০ আর দুই লেগ মিলে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আল নাসর।

গত সপ্তাহে প্রথম লেগটা ১-০ গোলে জেতার পেছনে অবদান ছিল পর্তুগিজ তারকার। ৯ মিনিটে করা তার একমাত্র গোলেই নিশ্চিত হয় জয়। দ্বিতীয় লেগেও ছিল তার আধিপত্য।

১৭ মিনিটে তার স্বদেশি উইঙ্গার ওতাভিওর শটে আসে প্রথম গোল। সাবেক পোর্তোর এই খেলোয়াড় কাছ থেকে হেড করে গোলটি করেছেন। বিপরীতে সতীর্থ রোনালদোকে একটা সময় পর্যন্ত হতাশাগ্রস্ত মনে হচ্ছিল! বেশ কিছু পেনাল্টি আবেদন আমলে নেননি রেফারি। দ্বিতীয়ার্ধে তো একটি গোল অফসাইডেও বাতিল হয়েছে! তার আগে প্রথমার্ধে কড়া চ্যালেঞ্জে হলুদ কার্ডও দেখেছেন। ওই সিদ্ধান্তের প্রতিবাদ করায় কার্ড দেখেন আল নাসর কোচ লুই কাস্ত্রোও। অবশেষে ম্যাচ শেষের চার মিনিট আগে স্কোরশিটে নাম উঠে রোনালদোর। প্রতিপক্ষ গোলকিপার ভ্লাদিমির স্তোকোভিচ বল ক্লিয়ার করতে অনেক বেশি সামনে এগিয়ে এসেছিলেন। পারেননি যদিও। ততক্ষণে ক্ষীপ্র গতিতে এগিয়ে আসা রোনালদো সুযোগ পেয়ে কাঁপিয়ে দেন জাল। তাতে শেষ ৯ ম্যাচে এটি ছিল রোনালদোর ১০তম গোল।

পাঁচবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতা রোনালদো এবারই প্রথম সমমানের এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে অংশ নিয়েছেন।

সর্বশেষ