রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

এভাবেও ফিরে আসা যায়, দেখালেন শরিফুল

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশের স্বস্তির জয়ে সবচেয়ে বড় অবদান ছিল বোলারদের। দাপুটে বোলিংয়ে মাত্র ১২৬ রানেই আফগানদের আটকে দিয়েছিলেন তারা। সময়ের সাথে পাল্লা দিয়ে সমৃ্দ্ধ হচ্ছে বাংলাদেশের পেস আক্রমণ। তাতে নতুন ভরসার নাম শরিফুল।

শেষ ম্যাচে আফগান ব্যাটারদেরে চেপে ধরতে বোলিং ডিপার্টমেন্টকে নেতৃত্ব দিয়েছেন শরিফুল ইসলাম। ৯ ওভার বল করে মাত্র ২১ রান দিয়ে তুলে নিয়েছেন সফরকারীদের ৪ উইকেট। একদিকে ম্যাচে আফগানদের ধস নামানোর মূল কারিগর শরিফুল, অন্যদিকে এটি তার ক্যারিয়ারের সেরা বোলিং পরিসংখ্যান। তাইতো হয়েছেন ম্যাচ সেরাও।

দুই ম্যাচ সাইড বেঞ্চে বসে তৃতীয় ম্যাচে ফিরেই দেখিয়েছেন এমন আগুনে পারফরম্যান্স। এভাবেও ফিরে আসা যায়, প্রমাণ দেয়া যায় নিজের সামর্থের, তার জ্বলন্ত প্রমাণ শরিফুল। তাইতো ক্রিকেট পাড়ায় গুঞ্জন আগামীতে মোস্তাফিজের বিকল্প হয়ে উঠতে পারেন এ পেসার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এ নিয়ে তাই প্রশ্নও শুনতে হয়েছিল তাকে।

জাতীয় দলে শরিফুল কখনোই নিয়মিত ছিলেন না। কখনো এসেছেন, কখনো বাদ পড়েছেন, আবার ফিরেছেন নিজেকে প্রমাণ করে। কিন্তু এবারের ফেরাটাকে একদম স্মরণীয় করে রাখলেন এই টাইগার পেসার। কিন্তু কি এমন জাদুর কাঠিতে বদলে গেলেন তিনি?

এমন দুর্দান্ত পারফরম্যান্সের পেছনের রহস্য নিজেই উন্মোচন করেছেন বাঁহাতি এই পেসার। সাফল্যের পুরো কৃতিত্ব তিনি দেন কোচ অ্যালান ডোনাল্ডকে। জানালেন, পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের পরামর্শে কঠোর পরিশ্রম করেছেন তিনি। পরিশ্রমই সাফল্যের চাবিকাঠি তার উদাহরণ তৈরি করলেন এ টাইগার পেসার।

সর্বশেষ